১৩ জুলাই ২০২২, ১৭:২১

এক দিনেই চবির দুই শিক্ষার্থীর মৃত্যু

অকালে চলে যাওয়া চবির দুই শিক্ষার্থী  © ফাইল ছবি

এক দিনেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুই মেধাবী শিক্ষার্থী। অকালে চলে যাওয়া এ দুই শিক্ষার্থী হলেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্রী শাজমিলা উজমা ও লোক প্রশাসন বিভাগের ছাত্র মাহতাব উদ্দীন। 

গতকাল মঙ্গলবার ভোরে নগরীর হালিশহরে বাথরুমে স্ট্রোক করে মারা যান মাহতাব। অন্যদিকে একই দিনে সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত হয়ে কলকাতা পিজি হাসপাতালে মারা যান শাজমিলা।

জানা যায়, গত সোমবার কলকাতার সড়কে জেব্রা ক্রসিং হয়ে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগতির একটি বাস মা-মেয়েকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় দুজনকে কলকাতা পিজি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার শাজমিলা মারা যান। নিহত শাজমিলা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. শিরিন আরা চৌধুরীর মেয়ে। এ ঘটনায় ড. শিরিন আরা চৌধুরী আহত হয়েছেন। 

নিহত শাজমিলার বাবা জসিম উদ্দিন চৌধুরী জানান, ঈদুল আজহার দিন দুপুরে কলকাতার সড়কে জেব্রা ক্রসিং হয়ে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগতির একটি বাস মা-মেয়েকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় দু’জনকে কলকাতা পিজি হাসপাতালে ভর্তি করা হয়।

প্রায় দুই দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গতকাল মঙ্গলবার (১২ জুলাই) মুন চলে যান না ফেরার দেশে। তাদের মা ড. শিরিন চৌধুরী ডলির জ্ঞান ফিরলেও আশঙ্কামুক্ত নন। মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানান বাবা জসিম উদ্দিন চৌধুরী।

মাহতাবের মৃত্যুর বিষয়ে হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জহির উদ্দীন বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহতাব বাথরুমে স্ট্রোক করে মারা গেছেন বলে পরিবার থেকে জানিয়েছে। আমরা হাসপাতাল ও বাসায় গিয়ে একই তথ্য জেনেছি।