রাবি শিক্ষক-শিক্ষার্থীদের জন্য এসি বাস-অ্যাম্বুলেন্স সেবা চালু

রাবি
রাবি শিক্ষক-শিক্ষার্থীদের জন্য এসি বাস  © ফাইল ফটো

৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের জন্য এসি বাস ও অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। বুধবার (৬ জুলাই) সকালে এসব গাড়ি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দিবসটি উদযাপন উপলক্ষে শিক্ষকদের জন্য ৬৮ লাখ টাকায় কেনা ৩০ সিটের মিনি বাস এবং শিক্ষার্থীদের জন্য ৪৩ লাখ টাকার একটি এসি অ্যাম্বুলেন্স চালু হয়েছে।

এসব সেবা চালু করে সামাজিক যোগাযোগ মাধ্যম বেশ প্রশংসা কুঁড়িয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রশাসনের শিক্ষক-শিক্ষার্থী বান্ধব এমন কর্মকাণ্ডে সাবধুবাদ জানিয়ে সামাজিক মাধ্যমে পোস্ট দিচ্ছেন অনেকে।

প্রশংসা করে মোস্তাফিজুর রহমান মিন্টু নামের এক শিক্ষার্থী সামাজিক মাধ্যম ফেইসবুকে লিখেছেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এমন যুগান্তকারী উদ্যোগকে সাধুবাদ জানাই। 

উদ্বোধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, রাজশাহীর প্রচণ্ড তাপদাহে শিক্ষকদের একটু সস্থির পাশাপাশি শিক্ষার্থীদের যেকোন অসুস্থতায় দ্রুত সেবা প্রদানের লক্ষ্যেই মূলত এই সেবা চালু করা হয়েছে। আশা করি, এসব গাড়ি সকলের সেবাই সুষ্ঠুভাবে পরিচালিত হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল ইসলাম, অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, রেজিস্ট্রার অধ্যাপক আব্দুল সালাম, কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে ও ছাত্র উপদেষ্টা তারেক নূরসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ১৯৫৩ সালের ৩১ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। একই বছরের ৬ জুলাই আনুষ্ঠানিক যাত্রা শুরু করে দেশের শ্রেষ্ঠতম এ বিদ্যাপীঠ। গৌরব ও ঐতিহ্যের ৬৯ বছর অতিক্রম করে ৭০ বছরে পদার্পণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ে দিবসটি নানা আয়োজন পালিত হচ্ছে। 


x