ঈদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছুটি ৯ দিন

ছুটি
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

আসন্ন ঈদুল আযহায় নয়দিনের ছুটি পাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। আগামী ৮ জুলাই থেকে পবিত্র ঈদুল আযহার ছুটি শুরু হবে।

শনিবার (২৫ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রবীর কুমার সরকার দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঈদুল আযহা উপলক্ষে আগামী ৭ জুলাই আমাদের শেষ কর্ম দিবস। কেননা ৮ জুলাই সাপ্তাহিক ছুটির দিন। আর ৯ জুলাই থেকে ঈদের ছুটি শুরু হবে। ক্যাম্পাস বন্ধ থাকবে ১৬ জুলাই পর্যন্ত। ঈদের ছুটি শেষে ১৭ জুলাই থেকে ক্লাস ও অফিস কার্যক্রম শুরু হবে।

আরও পড়ুন: প্রাথমিক বিদ্যালয় বন্ধ মঙ্গলবার থেকে

এদিকে চাঁদ দেখা সাপেক্ষ আগামী ১০ জুলাই দেশে ঈদুল আযহা উদযাপিত হবে। সে হিসেবে এবারের ঈদে সরকারি চাকরিজীবীরা চারদিন ছুটি কাটাতে পারবেন।

আরবি ক্যালেন্ডার অনুযায়ী আগামী ১ জুলাই (চাঁদ দেখা সাপেক্ষে) থেকে জিলহজ মাস শুরু হওয়ার কথা রয়েছে। ধর্মীয় হিসাব অনুযায়ী, জিলহজ মাসের ১০ তারিখে ঈদুল আযহা উদযাপিত হয়ে থাকে। ১০ জুলাই ঈদ হলে ৯-১১ জুলাই সরকারি ছুটি থাকবে।

৯ জুলাইয়ের আগের দিন ৮ জুলাই শুক্রবার। শুক্রবার সরকারি চাকরিজীবীদের সাপ্তাহিক ছুটি। যার ফলে সরকারি চাকরিজীবীরা এবার ঈদুল আজহায় ছুটি পাচ্ছেন সর্বমোট চারদিন।


x