জাবির বার্ষিক সিনেট অধিবেশন কাল, উঠছে ২৭৯ কোটি টাকার বাজেট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

প্রায় ৩০ বছর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচন বন্ধ থাকার ফলে ছাত্র প্রতিনিধি ছাড়াই অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের ৩৯তম সিনেট অধিবেশন। আগামীকাল শুক্রবার (২৪ জুন) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের সভাপতিত্বে এ অধিবেশন অনুষ্ঠিত হবে।

এতে ২০২২-২৩ অর্থবছরের জন্য ২৭৯ কোটি তেরো লাখ টাকার মূল বাজেট উত্থাপিত হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন সূত্র থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সিনেট সভার আলোচ্য সূচিতে ১০টি বিষয় রাখা হয়েছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

আরও পড়ুন: জাবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু

উপাচার্যের ভাষণ ও আলোচনা ছাড়াও অন্যান্য বিষয়গুলো হলো- সিনেটের ৩৮তম বার্ষিক সভার কার্যবিবরণী নিশ্চিতকরণ, সিনেটের ৩৮তম বার্ষিক সভার ভার্বেটিম রিপোর্ট অনুমোদন বিবেচনা, ২০১৯-২০২০ সালের (সংশোধিত) এবং ২০২০-২০২১ সালের (মূল) রেকারিং বাজেট কার্যোপ্তর অনুমোদন বিবেচনা, ২০২০-২০২১ সালের (সংশোধিত) এবং ২০২১-২০২২ সালের (মূল) রেকারিং বাজেট কার্যোত্তর অনুমোদন বিবেচনা, ২০২০-২০২১ শিক্ষাবর্ষের খসড়া বার্ষিক প্রতিবেদন অনুমোদন বিবেচনা ইত্যাদি।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সেশন বেনিফিট রহিতকরণ অনুসমর্থন (Ratification) এবং সংশ্লিষ্ট সংবিধি (Statutes regarding Employees Pension / Gratuity) এর ১৪নং ধারা সিন্ডিকেট কর্তৃক প্রস্তাবিত সংশোধন চূড়ান্ত অনুমোদনের বিষয় বিবেচনা, ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালনা সংক্রান্ত কিছু বিষয় সংশোধনের আলোচনা হবে।


x

সর্বশেষ সংবাদ