সুনামগঞ্জে প্রাকৃতিক দুর্যোগের কবলে ঢাবির ২১ শিক্ষার্থী

জাবি
ঢাবির শিক্ষার্থীরা   © টিডিসি ফটো

সুনামগঞ্জে প্রাকৃতিক দুর্যোগে আটকা পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২১ শিক্ষার্থী। তারা সবাই ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী। 

জানা গেছে, ১৫ জুন সুনামগঞ্জে শিক্ষা সফরের উদ্দেশ্যে তারা রওয়ানা করেন। এরই মধ্যে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে পুরো সুনামগঞ্জ জেলা।  

আটকা পড়া শিক্ষার্থীদের মধ্যে শোয়াইব আহমেদ নামে একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন, একটা হঠাৎ ট্যুরের আয়োজন এতটা বাজে এক্সপেরিয়েন্স দিবে ভাবতেও পারি নাই৷ সারাদিন বৃষ্টি, বজ্রপাত আর নিজেদের সব আনন্দের জলাঞ্জলি। এরপরও থ্রিলের শেষ নাই, এখন থাকার জায়গা পাওয়া যাচ্ছে না। 

তিনি আরও জানান, এলাকার মানুষ নিজেদের ঘরবাড়ি ছেড়ে হোটেলে উঠে গেছে৷ হাইওয়ে রোড পানির নিচে ডুবে আছে, ঢাকার সব বাস সার্ভিস বন্ধ। সুনামগঞ্জের এই থ্রিল মৃত্যুর আগপর্যন্ত নাড়া দিতেই থাকবে।

এ ব্যাপারে ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. আব্দুল মনসুর আহমেদ জানান, তাদেরকে উদ্ধারে চেষ্টা চলছে। প্রক্টরের সাথে কোঅরডিনেট করে তাদেরকে উদ্ধার করা হবে। এছাড়া শিক্ষার্থীদের উদ্ধারের বিষয়ে সুনামগঞ্জের প্রশাসনের সাথে যোগাযোগ করছি।

প্রক্টর জানান, তারা এখন ভালো আছে। আমরা ওই জেলার এসপি ও ডিসির সাথে কথা বলেছি। তারা বিষয়টি গুরুত্বের সাথে দেখছেন।


সর্বশেষ সংবাদ