খাবার নিয়ে হাসপাতালে আহতদের পাশে চবি ছাত্রীরা

রান্না করা খাবার
রান্না করা খাবার আহত রোগী ও স্বজনদের কাছে পৌঁছে দিয়েছেন চবি ছাত্রীরা  © সংগৃহীত

সীতাকুণ্ডের বিএম ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের পাশে দাঁড়িয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের ছাত্রীরা। খাবার রান্না করে আহতদের কাছে পৌঁছে দিয়েছেন তারা। হলের ছাত্রীরা কেউ কেউ কাজ করেছেন, অনেকে টাকা সংগ্রহ করেছেন। রান্না ও প্যাকিংয়ের কাজ করেছেন অনেক ছাত্রী।

পরে রান্না করা খাবার নিয়ে শহরে গিয়ে রোগী ও স্বজনদের কাছে পৌঁছে দিয়েছেন তারা। এতে সহযোগিতা করেছেন শিক্ষক ও ছাত্ররাও। নিজ উদ্যোগেও কয়েকজন ছাত্রী হাসপাতালে খাবার পৌঁছে দিয়েছেন বলে জানা গেছে।

হলের আবাসিক ছাত্রী আয়েশা আক্তার বলেন, প্রক্টর স্যার যাতায়াতের জন্য পরিবহনের ব্যবস্থা করে দিয়েছেন। এ ছাড়া শিক্ষকেরা সাহায্য করেছেন। ক্যাম্পাস থেকে ১০জন হাসপাতালে রোগীর স্বজন ও ওয়ার্ডে খাবার ও স্যালাইন সরবরাহ করা হয়েছে।

আরো পড়ুন: ‘হাত কেটে ফেললেও স্বামী বেঁচে আছে, এটাই অনেক’

তানজিলা তাসনীম লিউজা বলেন, ৩০০ জনকে খাবার দিতে পেরেছি। শেখ হাসিনা হলের প্রভোস্ট আর্থিকভাবে সাহায্য করেছেন। সাধারণ শিক্ষার্থীরাও আর্থিক সহায়তা দিয়েছে। নিরাপত্তার জন্য কয়েকজন ছাত্র সঙ্গে ছিলেন। আরও কিছুদিন খাবার দিয়ে সাহায্য করার ইচ্ছা আছে।

শেখ হাসিনা হলের প্রভোস্ট এ কে এম রেজাউর রহমানবলেন, ছাত্রীরা নিজেরাই আয়োজন করে পরামর্শ চেয়েছে। এ ধরনের ক্রান্তিলগ্নে এমনটাই করা উচিৎ। অন্যরাও এটা অনুসরণ করে এগিয়ে আসতে পারে।

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে গত শনিবার রাতে আগুন লাগে। এতে অন্তত ৪৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক। তারা চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।


x

সর্বশেষ সংবাদ