এবার টিএসসিতে ছাত্রদল কর্মীকে পেটাল ছাত্রলীগ নেতা (ভিডিও)

ছাত্রদল কর্মীর উপর হামলা
ছাত্রদল কর্মীর উপর হামলা   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আবারও ছাত্রদলের কর্মীকে পিটিয়েছে ছাত্রলীগের একদল নেতাকর্মী। আজ সোমবার (৩০ মে) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ ঘটনা ঘটেছে। বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক আক্তার হোসেন। 

জানা যায়, ঢাকা কলেজের ১৯-২০ সেশনের ছাত্রদল কর্মী ইরফান শিকদারের ওপর এ হামলা করেন ঢাবির এফ রহমান হল ছাত্রলীগ সভাপতি রিয়াজুল ইসলামের নেতাকর্মীরা। ঢাবির ছাত্রদলের এক নেতার সঙ্গে টিএসসিতে গেলে এ ঘটনাটি ঘটে। এসময় তাদের ব্যবহৃত মোটরসাইকেলটিও ভাংচুর করা হয়।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহবায়ক আক্তার হোসেন বলেন, ঢাবির এক ছাত্রদলের এক নেতার সঙ্গে টিএসসিতে গেলে ওই কর্মী ছাত্রলীগের মারধরের শিকার হন। এসময় ঢাবির ছাত্রদলের ওই নেতা টিএসসিস্থ জনতা ব্যাংকে গেলে ঘটনাটি ঘটে।

জানা যায়, ছাত্রদল কর্মী ইরফানকে মারধর করেন স্যার এ এফ রহমান হল ছাত্রলীগ সভাপতি রিয়াজুল ইসলামের গ্রুপের ছাত্রলীগ কর্মীরা। এসময় এ রিয়াজুল ইসলাম এ ঘটনার নেতৃত্ব দিয়েছেন। এসময় মারধরে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানভীর হাসান শান্ত, একই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের কাওসার আহমেদ, একই শিক্ষাবর্ষের ভাষা বিজ্ঞানের বিভাগের ফারহান তানভীর নাসিফ, বাংলা বিভাগের রাফি ও নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ওবায়দুর রহমান প্রমুখ।

ঘটনার বিষয়ে জানতে মুঠোফোনে এফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নিয়ে করা এক মন্তব্যের প্রতিবাদে গত মঙ্গলবার ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলের আয়োজন করে ছাত্রদল। ওই কর্মসূচিতে হামলার অভিযোগ ওঠে ছাত্রলীগের বিরুদ্ধে। হামলার প্রতিবাদে গত বৃহস্পতিবার আবারও ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভের ডাক দেয় ছাত্রদল। বেলা ১১টার দিকে হাইকোর্ট এলাকা থেকে মিছিল নিয়ে ক্যাম্পাসের দিকে আসার চেষ্টা করলে ছাত্রলীগ বাঁধা দিলে দুপক্ষের সংঘর্ষ হয়।  দুপুর পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে  উভয় পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।


সর্বশেষ সংবাদ