জাবির দুই দায়িত্ব থেকে অধ্যাপক আজমকে অব্যাহতি

জাবির দুই দায়িত্ব থেকে অধ্যাপক আজমকে অব্যাহতি
অধ্যাপক আজম   © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম-বরকত হলের প্রাধ্যক্ষ ও বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আলী আজম তালুকদারকে প্রাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত শিক্ষকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

২৮ এপ্রিল (বৃহস্পতিবার) অনুষ্ঠিত এক সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

নাম প্রকাশ না করার শর্তে সিন্ডিকেটের একজন সদস্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, অধ্যাপক আলী আজম তালুকদারের বিরুদ্ধে শুরু থেকেই নানাবিধ অভিযোগ ছিল। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো পরিবহন অফিসের গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার, করোনাকালে হলের মধ্যে ছাগল পালন, পরিবহন অফিসের ড্রাইভার নিয়োগে অনিয়ম, হলে শিক্ষার্থীদের সঙ্গে স্বেচ্ছাচারিতা, প্রভোস্টের বাসভবনের সীমানা প্রাচীর নির্মাণ না করেই অর্থ উত্তোলন ও নিয়ম না মেনে গাছ কর্তন। এসব কারণে আজ সিন্ডিকেটে তাঁকে দুটি দায়িত্ব থেকেই অব্যহতি দেয়া হয়েছে।

শুন্য দুটি পদে নিয়োগের ব্যাপারে তিনি বলেন,  এটি  উপাচার্য মহোদয় নিয়োগ দিয়ে হয়তো পরবর্তীতে সিন্ডিকেটে রিপোর্ট করবেন।

এ ব্যাপারে অধ্যাপক আলী আজম তালুকদার দ্য ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি এখনো বিষয়টি সম্পর্কে জানি না। আগে জেনে নেই, পরে মন্তব্য করবো।

অধ্যাপক আজম বিশ্বিবদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক। সম্প্রতি সাবেক উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের ছেলেকে মদ সরবরাহ করা, গৃহকর্মীর সঙ্গে ‘অবৈধ’ যৌন সম্পর্ক ও পরিবহন অফিসের করোনা সুরক্ষা সামগ্রী না কিনেই অর্থ উত্তোলনের অভিযোগ বিভিন্ন গণমাধ্যমে এসেছে।


x