রাবিতে শেরে বাংলা ফজলুল হকের মৃত্যুবার্ষিকী পালিত

রাবিতে শেরে বাংলা ফজলুল হকের মৃত্যুবার্ষিকী পালিত
রাবিতে শেরে বাংলা ফজলুল হকের মৃত্যুবার্ষিকী পালিত  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বাঙালির অবিসংবাদিত নেতা শেরে বাংলা ফজলুল হকের ৬০তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বুধবার (২৭ এপ্রিল) দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা ফজলুল হক হল প্রশাসন তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ইফতার ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। 

শেরে বাংলা হল প্রাধ্যক্ষ ড. মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আসাবুল হক, শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ ড. মো. একরাম হোসেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ ড. মো. জাহাঙ্গীর হোসেন, তাপসী রাবেয়া হলের প্রাধ্যক্ষ ড. ফেরদৌসী মহল ও প্রাধ্যক্ষ পরিষদের আহবায়ক মো. জাহিদুল হক প্রমুখ।

এসময় অনুষ্ঠানে বাঙালির অন্যতম এই মহান নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে তার সম্পর্কের কথা স্মরণ করা হয়।

প্রক্টর ড. শাহাবুল হক শেরে বাংলা ফজলুল হকের সামাজিক ও রাজনৈতিক অবদানের কথা কৃতজ্ঞতার সাথে উল্লেখ করেন। সভাপতির বক্তব্যে হল প্রাধ্যক্ষ ড. মো. হাবিবুর রহমান জাতির রাজনৈতিক সঙ্কটকালে শেরে বাংলা ফজলুল হক ফজলুল হক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক মানবতাবাদী আদর্শকে ধারণ করার জন্য সকলকে উৎসাহিত করেন।


সর্বশেষ সংবাদ