ঢাবির আইবিএর বিবিএতে ভর্তি পরীক্ষার তারিখ পেছালো

ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) কোর্সের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। আজ সোমবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর ২০২১-২২ শিক্ষাবর্ষের বিবিএ ভর্তি পরীক্ষার তারিখ অনিবার্য কারণে পূর্বঘোষিত আগামী মাসের ১৮ জুনের পরিবর্তে ২৪ জুন নির্ধারণ করা হয়েছে। পরীক্ষা শুরু হবে সকাল ১০ টায় এবং শেষ হবে দুপুর ১২ টায়।

এদিকে আগামী ৩ জুন ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। ৪ জুন কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ১০ জুন বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং ১১ জুন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ ছাড়া ১৭ জুন চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন- জবি থেকে সহকারী জজ হলেন ৬ জন

আগামী ১০ মে পর্যন্ত অনলাইনের মাধ্যমে ভর্তি পরীক্ষার আবেদন এবং ফি জমা দিতে পারবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। ১৬ মে থেকে পরীক্ষা শুরুর ১ ঘণ্টা পূর্ব পর্যন্ত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

উল্লেখ্য, ১৮ জুন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুইটি প্রতিষ্ঠানের পরীক্ষা এড়াতে আইবিএর বিবিএতে ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হয়েছে।


x