চবিতে সেকেন্ড টাইম নিয়ে সিদ্ধান্ত হবে কোর কমিটির সভায়

কোর কমিটি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার পরীক্ষার সুযোগ না রাখার পক্ষে মত দিয়েছে ডিনস কমিটি। ডিনস কমিটির এই মতামত কোর কমিটিতে আলোচনা করে পরবর্তীতে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২১ এপ্রিল চবির ভর্তি পরীক্ষা নিয়ে আলোচনা করতে সভায় বসেন ডিনবৃন্দ। সভায় চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার উপস্থিত ছিলেন। সভায় ভর্তি কমিটির কয়েকজন সদস্য ও ডিন দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার পক্ষে মত দিলেও অধিকাংশ সদস্য দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার বিপক্ষে মত দেন। বিষয়টি নিয়ে বেশকিছুক্ষণ শিক্ষকদের মধ্যে বাকবিতণ্ডাও হয়। শেষ পর্যন্ত সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ না রাখার প্রাথমিক সিদ্ধান্ত হয়।

ওই সূত্র আরও জানায়, ডিনস কমিটির সভায় নেওয়া প্রাথমিক সিদ্ধান্ত ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোর কমিটিতে চূড়ান্ত করা হবে। বিষয়টি নিয়ে আবারও আলোচনা করবেন চবি উপাচার্য ও ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। আসন্ন ঈদুল ফিতরের পর ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোর কমিটির সভা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: চবিতে সেকেন্ড টাইমের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান

এ প্রসঙ্গে জানতে চাইলে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শিক্ষামন্ত্রী এবং ইউজিসি দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার কথা বললেও বিষয়টি আমার একার সিদ্ধান্ত না। এটি নিয়ে সম্প্রতি আমাদের ডিনদের মধ্যে আলোচনা হয়েছে। তারা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ না রাখার কথা বলেছেন। আমারা তাদের মতামত নিয়েছি।

‘চবিতে সেকেন্ড টাইম থাকছে’ সামাজিক যোগাযোগমাধ্যমে এমন খবর ছড়িয়ে পড়া প্রসঙ্গে তিনি আরও বলেন, এমন কোনো সিদ্ধান্ত হয়নি। ঈদের পর আমাদের ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোর কমিটির সভা রয়েছে। সেখানে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।


x