রাবিতে আবাসিক হল খোলার সময়সীমা কমলো

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে করোনা পরবর্তী শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে উঠতে ঈদের ছুটিতে আবাসিক হলগুলো খোলার সময়সীমা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের হল প্রশাসন। রবিবার (১৭ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে তথ্যটি নিশ্চিত করেছেন।

অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, করোনা পরবর্তী শিক্ষার্থীদের একাডেমিক পড়াশোনার ঘাটতি কমানোর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পরীক্ষার কথা বিবেচনা করে ঈদের ছুটিতে আবাসিক হল বন্ধ রাখার সময়সীমা কিছুটা কমানোর সিদ্ধান্ত হয়েছে। সেই সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের অফিস সমূহের সাথেই আবাসিক হলগুলো খুলে দেয়া হবে।

তিনি বলেন, আগামী ২৭ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত বন্ধ বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ থাকবে। আগামী ৮ মে থেকে পুনরায় হলগুলো চালু হবে। এছাড়া নির্ধারিত ছুটি শেষে আগামী ১৫ মে থেকে যথারীতি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হবে বলে জানান এ প্রশাসক।

এর আগে, গত ১৪ এপ্রিল ঈদের ছুটি উপলক্ষে ২৭ এপ্রিল থেকে ১২ মে পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রাধ্যক্ষ পরিষদ। তবে দীর্ঘ এ ছুটির ফলে একাডেমিক পড়াশোনার ক্ষতির পাশাপাশি চাকরির পরীক্ষায় অংশ নেয়ার ক্ষেত্রে সমস্যার কথা ভেবে এই ছুটি কিছুটা কমানোর দাবি তোলেন শিক্ষার্থীরা। সেই কথা বিবেচনা করে ঈদের ছুটি কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রাধ্যক্ষ পরিষদ।

নতুন সিদ্ধান্তের কথা জানিয়ে হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক জাহিদুল ইসলাম বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর ছুটি কিছুটা কমানোর সিদ্ধান্ত হয়েছে৷ নতুন সিদ্ধান্ত অনুসারে আগামী ২৭ এপ্রিল দুপুর ২টায় থেকে ৭ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল বন্ধ থাকবে। আগামী ৮ মে সকাল ১০টা থেকে পুনরায় আবাসিক হলগুলো খুলে দেয়া হবে।

উল্লেখ্য, রমজান ও পবিত্র ইদুল ফিতর উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আগামী ২৩ এপ্রিল থেকে সকল একাডেমিক ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। যা চলমান থাকবে আগামী ১৪ মে পর্যন্ত। আগামী ১৫ মে থেকে পুনরায় বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম চালু হবে।


সর্বশেষ সংবাদ