ঢাবি ছাত্র আশিককে ছেড়ে দিয়েছে ডিবি

আশিককে ছেড়ে দেওয়ার পর
আশিককে ছেড়ে দেওয়ার পর  © সংগৃহীত

আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে শনিবার রাতে তুলে নেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী আশিকুর রহমানকে ছেড়ে দিয়েছে পুলিশের এই ডিটেকটিভ ব্রাঞ্চ (ডিবি)। আজ রবিবার রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করে তার বন্ধু হাফিজুর রহমান বলেন, এই মুহূর্তে আশিকুরকে নিয়ে আমরা ডিবি কার্যালয় থেকে বের হচ্ছি। একটু আগে আশিকুরের বাবাকে ডিবি কার্যালয়ে ডেকে পাঠানো হয়েছে। ওনার সঙ্গে আমরা বন্ধুরা এবং আমাদের বিভাগের চেয়ারম্যান স্যারও এসেছেন।

এর আগে রাত ৮টার দিকে আশিকুরের বাবা সিরাজুল ইসলাম বলেছিলেন, তাকে পাওয়া গেছে। আমরা ওকে নিয়ে আসতে যাচ্ছি। সে এখন ডিবি অফিসে আছে। 

গতকাল শনিবার রাতে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে তাকে রাজধানীর আজিমপুরের বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয় বলে জানান তার সহপাঠীরা। আশিক ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র।

আশিকুর রহমানের সঙ্গে একই বাসায় থাকেন তার বন্ধু মুহসিন। তিনি বলেন, আমি আর আশিক একই বাসায় থাকি। আমাদের পাশের বাসা থেকে হিজবুত তাহরিরের কয়েকজনকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে। একইসঙ্গে আশিকুরকেও তারা নিয়ে যান।

‘আশিকুরকে নিয়ে যাওয়ার ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে জানতে চাইলে তারা বলেন, আশিকুরকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হবে।’ জানান মুহসিন।

এদিকে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার প্রতিবাদ জানিয়েছেন ওই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। এসময় দ্রুত তার সন্ধান ও মুক্তির দাবি জানান তারা। আজ বিকালে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধন কর্মসূচি থেকে এসব দাবি জানান তারা।


সর্বশেষ সংবাদ