১১ মার্চ ২০২২, ০০:৩৯

রাবি ছাত্রকে ছুরিকাঘাত, দুই ভর্তিচ্ছু শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৩

অপরাধীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারের দাবিতে শিক্ষার্থীদের কর্মসূচি  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনার তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১০ মার্চ) বেলা আড়াইটায় আহত শিক্ষার্থীর বন্ধু শরিফুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে নগরীর মতিহার থানায় একটি মামলা দায়ের করেন।

পরে পুলিশ এক বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। রাতে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন তথ্যটি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. নাজমুল, লাবন হাসান দীপ এবং শরিফুল ইসলাম। এদের মধ্যে নাজমুল এনআর ছাত্রাবাসের মালিক। আর দীপ ও শরিফুল বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থী। তারা ওই ছাত্রাবাসের ভাড়াটিয়া হিসেবে ছিলেন।

এরআগে, সকালে এ ঘটনাকে কেন্দ্র করে আহত শিক্ষার্থীর সহপাঠীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের মাধ্যমে প্রতিবাদ জানালে অপরাধীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারের আশ্বাস দেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। একই সাথে আহত শিক্ষার্থীর সকল অর্থনৈতিক দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের তত্বাবধানে হবে বলে জানান তিনি।

ইতোমধ্যে আহত শিক্ষার্থীর চিকিৎসার জন্য ১ লাখ টাকা প্রদানের ঘোষণা দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূর।

প্রসঙ্গত, গতকাল বুধবার (৯ মার্চ) রাত পৌনে ১২টার দিকে নগরীর বিনোদনপুর এলাকায় অবস্থিত এনআর ছাত্রাবাসে অবস্থারত শিক্ষার্থীদের মধ্যে সৃষ্ট ঝামেলার সমাধান করতে গিয়ে দুর্বৃত্তদের আক্রমণে আহত হন সাফফাত নায়েম নাফি। যিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

পরে তাকে আহত অবস্থায় রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এদিকে, আজ সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের একটি অ্যাম্বুলেন্সে করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকার পঙ্গু হাসপাতালের নেওয়া হয়।