হলুদ সাংবাদিকতা পরিহার করতে হবে: চবি উপাচার্য

রজতজয়ন্তী
বক্তব্য রাখছেন অধ্যাপক ড. শিরীন আখতার  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার বলেছেন, হলুদ সাংবাদিকতা পরিহার করে সত্যনিষ্ঠ সাংবাদিকতা করতে হবে। সঠিক তথ্য জেনে নিয়ে সংবাদ প্রকাশ না করলে মানুষ বিভ্রান্ত হয়, ভয় পেয়ে যায়। আশা রাখি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি সৎ সাংবাদিকতা করবে এবং চ্যালেঞ্জগুলো সাহসের সাথে মোকাবেলা করবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির রজতজয়ন্তী উৎসবে শুক্রবার (২৮ জানুয়ারি) দিনব্যাপী নানা আয়োজনের প্রথমভাগে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা এবং উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার।

আরও পড়ুন: ঢাবিতে খাবারে বাড়ছে স্বাস্থ্যঝুঁকি ও দাম, কমছে মান

তিনি নতুন প্রজন্মকে জানানোর উদ্দেশ্য বলেন, আমার বাবা বঙ্গবন্ধুর পাশে সবসময় ছিলেন। বঙ্গবন্ধু আমার বাবাকে কিছু চাওয়ার কথা জিজ্ঞেস করলে তিনি বলতেন আমার পাশে আপনি আছেন। আমার আর কিছুই চাওয়ার নাই। তবে আমি তার ফল ভোগ করছি।

তিনি আরও বলেন, আসুন আমরা সবাই মিলে একসাথে চলি, একসাথে ভাবি এ দেশের প্রান্তের এ বিশ্ববিদ্যালয় কিভাবে শ্রেষ্ঠত্ব অর্জন করতে পারে। অন্তত আমরা যেন নতুন কিছু সৃষ্টি করতে পারি। বিজ্ঞানে ও গবেষণায় প্রথম হতে পারি।

আরও পড়ুন: চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে আমরণ অনশনে যাচ্ছেন চাকরিপ্রার্থীরা

সংগঠনের সভাপতি ইমরান হোসাইন বলেন, চবিসাসকে ২৬ বছরে পদার্পণ করতে দুর্গম যাত্রাপথ অতিক্রম করতে হয়েছে। এই বিশ্ববিদ্যালয়কে বিশ্বদরবারে তুলে ধরতে কাজ করে গেছে সাংবাদিক সমিতি। ত্রিশ বছর ধরে ছাত্র সংসদ নেই। চাকসুর এই অনুপস্থিতিতে শিক্ষার্থীদের মুখপাত্র হিসেবে পরোক্ষভাবে কাজ করেছে সাংবাদিক সমিতি।

সাধারণ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্নার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. শহীদুল হক।


x