ফরিদ উদ্দিনের সঙ্গে অন্য ভিসিরাও পদত্যাগ করুক: আনু মুহাম্মদ

শাবিপ্রবি
জাবিতে অবস্থান কর্মসূচি  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ বলেছেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা যে আন্দোলন করছেন, আমরা তাতে সংহতি ও একাত্মতা পোষণ করছি। অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগের সঙ্গে অন্য যে ভিসিরা পদত্যাগের ইচ্ছা পোষণ করেছেন, তারাও পদত্যাগ করুক, তাদের ইচ্ছার বাস্তবায়ন হোক।

আজ বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। এ সময় বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী ও প্রগতিশীল ছাত্রসংগঠনের নেতাকর্মীরা শিক্ষকদের সঙ্গে অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, যে সমস্যা সমাধানের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেছিলেন, তেমন সমস্যা দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আছে। এ সমস্যা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও আছে। এক গবেষণায় দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের ডাইনিংয়ের খাবার খেয়ে ছাত্রছাত্রীরা যে পুষ্টি পান, তার মান ‘চরম দারিদ্র্যসীমার নিচে’।

এ সময় তিনি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে বিশ্ববিদ্যালয়ের ভিসিরা কতটা শিক্ষার পক্ষে ও কতটা শিক্ষার বিপক্ষে কাজ করেছেন, তা খতিয়ে দেখতে আহ্বান জানান।

কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তৃতা করেন দর্শন বিভাগের সভাপতি অধ্যাপক আনোয়ারুল্লাহ ভূঁইয়া, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মাহমুদুল হাসান, অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক জীবন খন্দকার, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক শরমিন্দ নীলোর্মি প্রমুখ।


x

সর্বশেষ সংবাদ