চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু 

প্রতিযোগিতা
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজ প্রতিযোগিতা  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজ কর্তৃক বিজনেস প্রতিযোগিতার টিম রেজিস্ট্রেশন শুরু হয়েছে। পৃথিবীকে স্বরূপে ফেরানোর স্লোগানকে ধারণ করে চতুর্থ বারের মতো এ আয়োজন করেছে হাল্ট প্রাইজ চবি।

সোমবার (২৪ জানুয়ারি) রাতে এ প্রতিযোগীতার টিম রেজিস্ট্রেশন শুরু করা হয়েছে। চলবে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০২৪ সালের মধ্যে দুই হাজারের অধিক কর্মসংস্থান সৃষ্টির চ্যালেঞ্জ নিয়ে চতুর্থ বারের মতো এ আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন: মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

এই প্রতিযোগীতার রেজিস্ট্রেশনের জন্য প্রতি দলে সর্বনিম্ন ৩ জন এবং সর্বোচ্চ ৪ জন সদস্য থাকতে হবে। প্রতিটি টিম সদস্য অবশ্যই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী হতে হবে। রেজিস্ট্রেশন সংক্রান্ত যাবতীয় তথ্য ফেসবুক পেজ ‘Hult Prize at University of Chittagong’-এ পাওয়া যাবে।

এ বিষয়ে হাল্ট প্রাইজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বর্তমান ক্যাম্পাস ডিরেক্টর রিজোয়ানুল হক রাফি বলেন, "হাল্ট প্রাইজের এবারে চ্যালেঞ্জটা অন্যান্য বছরের তুলনায় কিছুটা ভিন্ন ও বাস্তবধর্মী। আমার মতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের জন্য এবার সমান সুযোগ থাকবে। যে কোন দল এই চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেদের আইডিয়া সাবমিট করে হাল্ট প্রাইজে ভালো কিছু করতে পারবে। আমার প্রত্যাশা, এ বছর আমাদের 'অন ক্যাম্পাস রাউন্ডে' চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করবে এবং প্রত্যেকে তাদের নিজ নিজ জায়গা থেকে ২০২৪ সালের মধ্যে দুই হাজার কর্মসংস্থান সৃষ্টি করতে ভূমিকা রাখবে।"

২০২০ সালে এ বিজনেস প্রতিযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অন ক্যাম্পাস রাউন্ডে ৩২১টি টিম রেজিস্ট্রেশন করেছিল। ফলে টিম রেজিস্ট্রেশনের ভিত্তিতে পুরো বিশ্বের মধ্যে ২য় অবস্থানে এসেছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাম। এবার এ সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা সংগঠকদের।

আরও পড়ুন: শাবিপ্রবি শিক্ষার্থীদের সমর্থনে প্রতীকী অনশনে ছাত্রদল

প্রসঙ্গত, জাতিসংঘের সাথে অংশীদারিত্বে ‘হাল্ট প্রাইজ’ হলো বিশ্বের বৃহত্তম ছাত্র সংগঠন যা ১২১টির বেশি দেশে তিন হাজারেরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে এবং ভালো, সমস্যা সমাধানমূলক বিজনেস আইডিয়া তৈরি করে পৃথিবীতে পজিটিভ ইমপ্যাক্ট সৃষ্টিতে সাহায্য করছে। এবারের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অন ক্যাম্পাস রাউন্ডে মিডিয়া পার্টনার হিসেবে আছে ‘দ্যা ফাইনানশিয়াল এক্সপ্রেস’ ও দৈনিক ইত্তেফাক। এছাড়া হসপিটালিটি পার্টনার হিসেবে রয়েছে ‘জিডি অ্যাসিস্ট’।


x

সর্বশেষ সংবাদ