২১ দিন পর রাবি শিক্ষার্থীর ফোন ছিনতাইকারী আটক

রাবি
আটককৃত ছিনতাইকারী   © টিডিসি ফটো

২১ দিন পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাইকরারীকে আটক করেছে মহানগরীর মতিহার থানা পুলিশ। এ সময় রুবায়েত বাধন (২১) নামের এই ছিনতাইকারীর কাছ থেকে চুরি হওয়া ফোন উদ্ধার করেছে পুলিশ। 

সোমবার (২৪ জানুয়ারি) সকালে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেফতার বাধন মহানগরীর চন্দ্রিমা থানার পূর্ব মেহেরচন্ডী এলাকার সিরাজুল ইসলামের ছেলে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩ জানুয়ারি সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড দিয়ে রিকশায় করে হলে ফিরছিলেন এক ছাত্রী। উপাচার্য বাসভবনের সামনে পৌঁছা মাত্রই পেছন থেকে একটি মোটরসাইকেলে দু’জন আরোহী চলন্ত অবস্থায় তার হাতে থাকা ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এ সময় রিকশা থেকে পড়ে ভুক্তভোগী গুরুতর আহত হন। ব্যাগে স্টুডেন্ট আইডি কার্ড, ব্যাংকের এটিএম কার্ড, মোবাইল ফোন ও নগদ টাকা ছিল।

আরও পড়ুনঃ ‘সম্পূর্ণ সিলেবাসেই মেডিকেল ভর্তি পরীক্ষা’

এ ঘটনার প্রেক্ষিতে মতিহার থানায় ভুক্তভোগী একটি লিখিত অভিযোগ দেন। পরবর্তীতে ছিনতাইকারীদের গ্রেফতার করতে অভিযান শুরু করে পুলিশ। রোববার বিকালে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচন্ডী এলাকায় অভিযান পরিচালনা করে বাধনকে গ্রেফতার করা হয়। তার সহযোগীকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে বিজ্ঞাপ্তিতে উল্লেখ করা হয়।

এরআগে, রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রধান ফটোক ও প্যারিস রোডসহ বিভিন্ন যায়গায় পর পর কয়েকটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। সর্বশেষ ২০ জানুয়ারি সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এবং বিনোদপুর বাজারের মধ্যবর্তী স্থানে ছিনতাইয়ের শিকার হন।

একের পর এক এমন ছিনতাইয়ের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে মানববন্ধনসহ অবস্থা কর্মসূচি করে প্রতিবাদ জানিয়ে আসছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাছাড়া যথাসময় ছিনতাইকারীদের আটকের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত না করতে পারায় প্রক্টরিয়াল বডির পদত্যাগ দাবি করেছেন তারা। তবে এমন ঘটনার পরবর্তী বিভিন্ন নিরাপত্তা জোরদার করার পাশাপাশি ক্যাম্পাসে তৎপরতা বাড়িয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


x

সর্বশেষ সংবাদ