২৩ জানুয়ারি ২০২২, ১০:৩৫

আজ থেকে ঢাবিতে অনলাইন ক্লাস শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়   © ফাইল ছবি

বর্তমান  করোনা পরিস্থিতিতে রোববার (২৩ জানুয়ারি) থেকে অনলাইন ক্লাস শুরু করছে ঢাকা বিশ্ববিদ্যালয়। সশরীরে ক্লাস বন্ধ থাকলেও খোলা থাকছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল।

তিনি বলেন, করোনার কারণে আমরা সশরীরে ক্লাস বন্ধ করেছি। তবে শিক্ষা কার্যক্রম চালু রাখতে আমাদের তেমন কোনো সমস্যা হবে না। আগে থেকে অভিজ্ঞতা থাকায় একদিনও সময় নষ্ট না করে রোববার থেকেই আমরা অনলাইন ক্লাস শুরু করব। একইসঙ্গে কোনো বিভাগ চাইলে চলমান পরীক্ষাগুলো অনলাইনে নিতে পারবে।

তিনি আরও বলেন, আমরা যেহেতু এখনই হল বন্ধ করছি না, শিক্ষার্থীরা হলে থেকেই অনলাইনে যুক্ত হওয়ার সুযোগ পাচ্ছেন। দেশের বিভিন্ন প্রান্তে থাকার কারণে নেটওয়ার্ক জনিত যে সমস্যা হতো, আশা করছি সেটিও এখন হবে না।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত পরিসরে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। জরুরি পরিসেবাসমূহ (বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট, স্বাস্থ্যসেবা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি) যথারীতি অব্যাহত থাকবে বলে বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শুক্রবার জাতীয় সিদ্ধান্তের আলোকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়। তবে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।