রাবিতে ৩৯ জনের দেহে করোনা শনাক্ত

করোনা পজিটিভ
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে ৬৮টি নমুনা পরীক্ষায় ৩৯ জনেরই করোনা পজিটিভ ধরা পড়েছে। বুধবার (১৯ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক  অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে তথ্যটি নিশ্চিত করেছেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সকলকে কঠোরভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার পাশাপাশি প্রশাসনের নির্দেশ অনুসরণের অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষার কোনো সিলেবাস নেই: ঢাবি ভিসি

করোনা শনাক্তের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের প্রধান ডা. তবিবুর রহমান প্রধান জানান, গতকাল ও আজকে আমরা পিসিআর ল্যাব টেস্টের জন্য নমুনা সংগ্রহ করেছিলাম। এই দুইদিনে ৬৮টি নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে ৩৯টি ফলাফল পজিটিভ এসেছে। আজ রাতের মধ্যেই আক্রান্তদের এসএমএসের মাধ্যমে জানানো হবে বলে জানান তিনি।

আরও পড়ুন: খুবির ক্লাস-পরীক্ষা সশরীরে চলবে

তবে এ নিয়ে আতঙ্কিত না হওয়ার কথা জানিয়ে তিনি বলেন, প্রায় সকলের মধ্যেই করোনার এমন লক্ষণ দেখা যাচ্ছে। তাই আতঙ্কিত না হয়ে যে যেখানে আছে, সে সেখানেই অবস্থান করবে। আর যারা আক্রান্ত হচ্ছেন, তারা চিকিৎসাধীন অবস্থায় থাকবেন। আমরা আশা করছি, বর্তমানে যে ভ্যারিয়েন্টের দ্বারা আক্রান্তদের তেমন কোনো ক্ষতি হবে না।

এর আগে, আজ দুপুরে সশরীরে ক্লাস বন্ধ রেখে অনলাইনে ক্লাস শুরু করাসহ পাঁচ দফা দাবি জানান রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আরও পড়ুন: কী হলো দারাজের

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিদিন শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী মিলিয়ে প্রায় চল্লিশ হাজার মানুষের সমাগম ঘটে। বিভিন্ন বিভাগে ইতিমধ্যে নতুন বর্ষের ক্লাসও শুরু হওয়ার পাশাপাশি অনেক বিভাগে পরীক্ষাও চলছে। তাছাড়া করোনা ভাইরাসের প্রকোপ আবারও বৃদ্ধি পেলেও অনেকের মধ্যেই এখনো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনীহা লক্ষণীয়।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্যবিধি নিশ্চিতে বেশকিছু পদক্ষেপের কথা জানানো হয়েছে। এতে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে সশরীরে ক্লাসের পরিবর্তে দ্রুত অনলাইনে ক্লাস গ্রহণের ব্যবস্থা করা; বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত সব ধরনের দোকানপাটে করোনার বিধিনিষেধ কঠোরভাবে পালনের উদ্যোগ গ্রহণ; বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ এবং ক্যাম্পাসে সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে কড়াকড়ি আরোপ; বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে করোনার চিকিৎসার সুব্যবস্থা করা; বিশেষ করে প্রয়োজনীয়সংখ্যক অক্সিজেন সিলিন্ডার নিশ্চিত করতে হবে।


x

সর্বশেষ সংবাদ