শাবিপ্রবিতে হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

মানববন্ধন
শাবিপ্রবিতে হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন   © সংগৃহীত

শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্ত্বরে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচিটি পালিত হয়।

কর্মসূচিতে সূচনা বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহব্বত হোসেন মিলন। তিনি বলেন, যুগে যুগে বিভিন্ন অধিকার দাবিতে শিক্ষার্থীরাই সর্ব প্রথম এগিয়ে এসেছে। সেই শিক্ষার্থীদের ওপর বিশ্ববিদ্যালয় প্রশাসন কিভাবে সাহস পায় হামলা করার। কেন রক্তাক্ত হবে সিলেটের পূণ্যভূমি । কেন বার বার হামলার শিকার হবে সাধারণ শিক্ষার্থীরা । আমরা এই মানববন্ধনের মাধ্যমে এর তীব্র নিন্দা জানাই এবং শাবিপ্রবি প্রশাসন ও রাষ্ট্রকে যথাযথ পদক্ষেপ গ্রহণে অনুরোধ জানান।

আরও পড়ুন: ভেরিফিকেশন চলমান রেখেই সুপারিশপত্র দেয়ার সিদ্ধান্ত

রাকসু আন্দোলনের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর এই হামলার প্রতি তীব্র নিন্দা জানিয়ে বলেন, শাবিপ্রবিতে এই হামলার পিছনে পুলিশের প্রশাসনের পাশাপাশি ছাত্রলীগও যুক্ত রয়েছে। কেন এই হামলা? সাধারণ শিক্ষার্থীরা কি তাহলে অধিকার আদায়ের দাবিতে আন্দোলন করতে পারবে না। অবশ্যই প্রশাসনকে এর জবাবদিহিতা করতে হবে এবং যারা হামলার সাথে যুক্ত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। আমরা রাবির সাধারণ শিক্ষার্থীরা অবশ্যই শাবিপ্রবির অধিকার আদায়ের আন্দোলনে পূর্ণ সংহতি জানাই।

আরও পড়ুন: আক্রান্ত সাড়ে ৬ হাজারের বেশি, শনাক্তের হার ছাড়াল ২০ শতাংশ

এরআগে, গত বৃহস্পতিবার রাত থেকে সিরাজুন্নেসা হলের শতাধিক ছাত্রী প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। পরবর্তীতে গত শনিবার ছাত্রলীগ ও রবিবার পুলিশ আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায় । হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে রাবি সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালন হয়ে আসছে।


x

সর্বশেষ সংবাদ