জাবি স্কেটিং ক্লাবের প্রথম নারী সভাপতি পাখি

রুকাইয়া সরকার পাখি
রুকাইয়া সরকার পাখি  © সংগৃহীত ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) স্কেটিং ক্লাবের ২০২২ সেশনের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী রুকাইয়া সরকার পাখি এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন সরকার ও রাজনীতি বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী এস এস মাহবুব মোরশেদ।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান ও সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক শেখ আদনান ফাহাদ সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

আরও পড়ুন: টিকা না নিলে স্কুলে যেতে পারবে না শিক্ষার্থীরা

এ কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন অর্পিতা বড়ুয়া প্রজ্ঞা। কার্যকরী সদস্য হিসেবে আছেন সানজিদা মমতাজ রিজু, মোস্তারিনা খন্দকার, নওশীন ঊলফাত সুকন্যা এবং দুরন্ত সাদাত মাহবুব ।

কমিটির সভাপতি রুকাইয়া সরকার পাখি সংগঠনটির ইতিহাসে প্রথম নারী সভাপতি। সম্মান প্রথম বর্ষেই শেখ রাসেল স্কেটিং কমপ্লেক্সে জাবি স্কেটার্স (নারী টিমের) হয়ে প্রথমবারের মতো কোনো ন্যাশনাল রোলবল টুর্নামেন্ট এ অংশগ্রহণ করেন।

আরও পড়ুন: ইমামকে নিয়ে ট্রাকের নিচে বিশ্ববিদ্যালয় ছাত্র আসাদুল

স্কেটিংয়ের পাশাপাশি জাবি সেন্ট্রাল ক্রিকেট টিমের অধিনায়কত্ব করা এবং ২০১৮ সালে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেটে চ্যাম্পিয়নশিপের মতে অর্জন রয়েছে তার ঝুলিতে। জাবির কেন্দ্রীয় হ্যান্ডবল টিমের হয়ে ২০১৯ সালে আন্তবিশ্ববিদ্যালয় হ্যান্ডবলে রানারআপ হওয়া ছাড়াও জাতীয় গ্রন্থকেন্দ্র থেকে সেরা পাঠক পুরস্কার পাবার গৌরব অর্জন করেন তিনি। এছাড়াও পাখি বর্তমানে জাবির সাহিত্য সংগঠন "চিরকুট" এর সাধারন সম্পাদক এর দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ের প্রথম স্কেটিং ক্লাব হিসেবে ২০১৬ সালে পথচলা শুরু করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কেটার্স ক্লাব। প্রতিষ্ঠার শুরু থেকে স্কেটার্সদের জন্য কাজ করছে ক্লাবটি।


সর্বশেষ সংবাদ