ঢাকা বিশ্ববিদ্যালয়

‘ক’ ইউনিটের সাক্ষাৎকার শুরু ৩ ডিসেম্বর, ‘খ’ ইউনিটের ৫ ডিসেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান শ্রেণির ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আগামী ০৩ ডিসেম্বর থেকে সাক্ষাৎকার গ্রহণ শুরু হচ্ছে। চলবে ০৫ ডিসেম্বর পর্যন্ত। এছাড়া ‘খ’ ইউনিটের সাক্ষাৎকার শুরু হবে ০৫ ডিসেম্বর থেকে, চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। সাক্ষাৎকারে ভর্তিচ্ছুদের প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে আসার জন্য বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটের পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। একইসঙ্গে আগামী ১১ ডিসেম্বর থেকে সংগীত বিভাগ, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ ও নৃত্যকলা বিভাগেরও সাক্ষাৎকার শুরু হচ্ছে।

‘ক’ ইউনিটের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ক’ ইউনিটের অর্ন্তভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার নিম্নলিখিত মেধাক্রম ও সময়সূচি অনুযায়ী বিজ্ঞান ও জীববিজ্ঞান অনুষদ ভবনের ৪র্থ তলা কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হবে। উক্ত সাক্ষাৎকারে নিম্নলিখিত কাগজপত্রসহ যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

‘ক’ ইউনিটের সূচি

‘খ’ ইউনিটের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর মধ্যে ২৩৭৮টি আসনের জন্য প্রথম পর্যায়ে ০১ থেকে ২৪০০ মেধাক্রমধারী শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ০৫ ডিসেম্বর ২০২১ থেকে ০৮ ডিসেম্বর ২০২১ নিম্ন নির্ধারিত সূচি অনুযায়ী কলা অনুষদ সভাকক্ষে (কক্ষ নম্বর ১০০১) গ্রহণ করা হবে।

‘‘০৮ ডিসেম্বর ২০২১ তারিখের মধ্যে কোনো বিভাগের আসন পূর্ণ না হলে সে-সব বিভাগের সাক্ষাৎকার গ্রহণের জন্য পরবর্তী সময়ে তারিখ জানানো হবে।’’

‘খ’ ইউনিটের সূচি

এতে আরও বলা হয়, সংগীত বিভাগ, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ ও নৃত্যকলা বিভাগে ভর্তির জন্য মেধাক্রম ০১ থেকে ৫০০০-এর অন্তর্ভুক্ত আগ্রহী প্রার্থীদের (সংগীত, নাটক ও নৃত্যে পারদর্শিতার বিষয়টি খুবই জরুরি) মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা ১১ ডিসেম্বর ২০২১ থেকে ১৪ ডিসেম্বর ২০২১ গ্রহণ করা হবে।

সংগীত বিভাগ, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ ও নৃত্যকলা বিভাগের সূচি

মন্তব্য

x