আবরার হত্যা মামলায় শেষ হয়েছে ৩ আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন

হত্যা
আবরার হত্যা মামলায় শেষ হয়েছে ৩ আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় তৃতীয় দিনের শুনানিতে ৩ আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে আজ।

আজ বৃহস্পতিবার (২৮ অক্টবর) সকাল সাড়ে ১১টার দিকে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়।

আইনজীবী আমিনুল গনি টিটু আসামি মোশাররফ সকাল, মেহেদী হাসান রবিন ও মুনতাসির আলম জেমির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন।

শুনানিতে আমিনুল গনি টিটু বলেন, রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। তিন আসামিকে মামলা থেকে খালাস দিতে আদালতে আবেদন করা হয়েছে।

গত ২৪ অক্টোবর প্রধান সরকারি কৌঁসুলি (পিপি) মোশাররফ হোসেন কাজল যুক্তি উপস্থাপন শেষ করেন। তিনি ২৫ আসামির মৃত্যুদণ্ড দাবি করেছেন। এরপর আসামিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়।

আবরার ফাহাদ হত্যা মামলায় এ পর্যন্ত মোট ৪৬ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। গত বছরের ১৫ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার নথিতে তথ্যগত ভুল থাকায় গত ৮ সেপ্টেম্বর অভিযোগ পুনর্গঠন করেন আদালত।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৭ অক্টোবর বুয়েটের ইলেকট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়। পরে আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে রাজধানীর চকবাজার থানায় বুয়েট শাখার ছাত্রলীগের ১৯ জন নেতা-কর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও অনেক জনকে আসামি করা হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ