ভর্তি পরীক্ষা: চবিতে ভ্যাকসিন কার্যক্রম স্থগিত

ভর্তি পরীক্ষা
চবিতে ভ্যাকসিন কার্যক্রম স্থগিত  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মেডিকেলে শিক্ষার্থীদের সুবিধার্থে কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন কার্যক্রম চালু করা হয়েছে। তবে প্রথম বর্ষ স্নাতক ভর্তি পরীক্ষা উপলক্ষে সাময়িক স্থগিত রয়েছে টিকা কার্যক্রম।

আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে চবি'র মেডিক্যাল সেন্টারের চিফ মেডিক্যাল অফিসার ডা. আবু তৈয়ব বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন চবি মেডিক্যালে করোনা ভ্যাকসিন দেওয়ার জন্য স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টিকার নিয়ে আসার ব্যবস্থা করেছে।

কতজনকে করোনা টিকা দেওয়া হয়েছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ভর্তি পরীক্ষা চালু হওয়ার পূর্ব পর্যন্ত আমরা ১ হাজার ৫০০ জনের বেশি শিক্ষার্থীকে টিকা দিতে সক্ষম হয়েছি।

পর্যাপ্ত টিকা মজুদ থাকা নিয়ে ডা. আবু তৈয়ব জানান, শিক্ষার্থীদের চাহিদা অনুযায়ী ব্যবস্থা করা হবে। স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে এ বিষয় কথা হয়েছে। প্রয়োজন অনুযায়ী টিকার ব্যবস্থা করবে বলে জানিয়েছে স্বাস্থ্য কমপ্লেক্স।

পরবর্তী করোনা টিকা কর্মসূচি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, যেহেতু ভর্তি পরীক্ষার জন্য স্থগিত রয়েছে, আশা করছি আগামী ৭ নভেম্বর থেকে পুনারায় শুরু করার সম্ভাবনা রয়েছে। প্রক্টরের সাথে এবিষয়ে আলোচনা করে আমরা সিদ্ধান্ত জানিয়ে দিব।


মন্তব্য

সর্বশেষ সংবাদ