জাবিতে সাম্প্রদায়িকতা বিরোধী সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

হামলা
জাবিতে সাম্প্রদায়িকতা বিরোধী সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত  © টিডিসি ফটো

সারাদেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ‘বাংলার সংস্কৃতি বাঁচাও, সাম্প্রদায়িকতা রুখে দাও’ শ্লোগানে “সাম্প্রদায়িকতাবিরোধী সাংস্কৃতিক সন্ধ্যা” অনুষ্ঠিত হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে।

বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর জোট জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের আয়োজনে রবিবার (২৪ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠানটি শুরু হয়।

সাংস্কৃতিক সন্ধ্যার শুরুতে সাম্প্রদায়িকতা বিরোধী পথনাটক “তোমার আমার বাংলায়, সাম্প্রদায়িকতার ঠাই নাই” মঞ্চস্থ করে টিএসসি ভিত্তিক জাহাঙ্গীরনগর থিয়েটার। নাটকটির রচনা ও নির্দেশনায় ছিলেন মাহফুজ ইসলাম মেঘ। এরপর সাম্প্রদায়িকতা বিরোধী কবিতা আবৃত্তি করেন জোটভুক্ত আবৃত্তি সংগঠন ধ্বনি’র সদস্যরা।

বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম ভিত্তিক জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রযোজনায় মঞ্চস্থ হয় নাটক, “সাম্প্রদায়িক ভূত”। এছাড়া রঙ্গন মাইম একাডেমি মঞ্চস্থ করেছে মূকাভিনয় নাটক “সম্প্রীতির বাংলাদেশ”। মূকাভিনয় নাটকটির প্রযোজনা ও নির্দেশনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সভাপতি ও রঙ্গন মাইম একাডেমির পরিচালক অধ্যাপক ড ইসরাফিল আহমেদ রঙ্গন।

অনুষ্ঠানটিতে সহমর্মিতা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুমনা গুপ্তা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দিন রুনু।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ