ঢাবি ভর্তি: ‘খ’ ইউনিটের ফলও চলতি মাসে

ঢাবি ভর্তি: ‘খ’ ইউনিটের ফলও চলতি মাসে
ঢাবি ভর্তি পরীক্ষা   © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলও জানা যাবে চলতি মাসেই। ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি জানিয়েছে, অক্টোবর মাসের শেষের দিকে ‘খ’ ইউনিটের ফল প্রকাশ করতে চান তারা।  

বুধবার (২০ অক্টোবর) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানান ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও ঢাবির কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন। তিনি বলেন, আমরা ফল তৈরির কাজ অনেকখানি এগিয়ে এনেছি। নির্দিষ্ট তারিখ এখনও বলতে পারছি না। তবে এ মাসের মধ্যেই ফল প্রকাশ করতে পারবো ইনশাআল্লাহ।

অধ্যাপক দেলোয়ার জানান, তারা যত দ্রুত সম্ভব ‘খ’ ইউনিটের খাতা মূল্যায়নের কাজটি শেষ করতে চান। আগামী সপ্তাহের মধ্যে মূল্যায়ন ও ফল প্রকাশের সব প্রক্রিয়া শেষ হলে এ মাসের শেষ নাগাদ ফল প্রকাশ করা হবে।

এর আগে বুধবার (২০ অক্টোবর) দুপুরে ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহাও এ মাসের শেষের দিকে ‘ক’ ইউনিটের ফল প্রকা করা হবে বলে জানান।

                          আরও পড়ুন: ঢাবি ভর্তি: ‘ক’ ইউনিটের ফল চলতি মাসেই

উল্লেখ্য, গত ২ অক্টোবর অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা। এবার প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও রাজধানীসহ দেশের অন্য ৭টি বিভাগীয় শহরে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এ বছর ‘খ’ ইউনিটে ২ হাজার ৩৭৮ টি আসনের বিপরীতে আবেদন করে ৪৭ হাজার ৬৩৯জন। রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৬৮টি কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x