শিশু রাসেল বেঁচে থাকলে দেশ-জাতি একজন আদর্শ নেতা পেতে পারতো: চবি উপাচার্য

চবিতে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন পালন
চবিতে শেখ রাসেলের জন্মদিন পালন  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, বঙ্গবন্ধু তনয় শিশু রাসেল বেঁচে থাকলে দেশ-জাতি একজন আদর্শ নেতা পেতে পারতো। সোমবার (১৮ অক্টোবর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ‘শেখ রাসেল দিবস’  উদযাপনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

 ড. শিরীণ আখতার বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যবৃন্দ ঘাতকদের হাতে নির্মমভাবে শহীদ হন। ঘাতকদের নির্মমতার হাত থেকে রেহাই পায়নি ছোট্ট শিশু রাসেলও।

চবি উপাচার্য এ সকল কাপুরুষদের ঘৃণাভরে ধিক্কার জানিয়ে বলেন, এ মর্মান্তিক ও পৈশাচিক ঘটনা বিশ্ব ইতিহাসে বিরল। তিনি বলেন, শিশু রাসেল বেঁচে থাকলে দেশ-জাতি একজন আদর্শ নেতা পেতে পারতো। 

ড. শিরীণ আখতার আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে উন্নয়ন-অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে, শেখ রাসেল বেঁচে থাকলে মাননীয় প্রধানমন্ত্রীর পাশে থেকে দেশের সামগ্রিক উন্নয়ন-অগ্রগতিতে ভূমিকা রাখতে পারতেন।

এ সময় চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া ও সহকারী প্রক্টরবৃন্দ, চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শামসাদ বেগম চৌধুরী ও স্কুলের শিক্ষকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ  উপস্থিত ছিলেন। 


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x