আজ খুলেছে চবির হল, মানতে হবে ৪ নির্দেশনা

চবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে দীর্ঘ ১৮ মাসের বেশি সময় বন্ধ থাকার পর আজ (১৮ অক্টোবর) খুলে দেওয়া হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলগুলো। সোমবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে হলে উঠতে পারবেন। তবে হলে উঠতে মানতে হবে ৪ নির্দেশনা।

অন্তত এক ডোজ টিকা গ্রহণ করতে হবে এবং হলে উঠার সময় টিকার কার্ড সঙ্গে নিয়ে আসতে হবে। বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। বরাদ্দ ও অনুমতিপ্রাপ্ত শিক্ষার্থীরা ছাড়া অবৈধ, অনাবাসিক, আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব কেউ হলে থাকতে পারবে না। কোনো শিক্ষার্থীর করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত চবি মেডিকেল কেন্দ্রে ডাক্তারের পরামর্শ নিতে হবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শহীদ আব্দুর রব হলের প্রাধ্যক্ষ ড. রবিউল হাসান ভূইয়া বলেন, আবাসিক হল খোলার বিষয়ে গতকাল সব হলের প্রভোস্টদের নিয়ে মিটিং হয়েছে। শিক্ষার্থীদের জন্য হল খুলতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। টিকা কার্ড আর হলের আইডি কার্ড দেখেই শিক্ষার্থীদের হলে উঠতে দেওয়া হবে। অনাবাসিক এবং ছাত্রত্ব নেই এমন কাউকে হলে উঠতে দেওয়া হবে না। আবাসিক হলে শিক্ষার্থীদের বরণে প্রশাসনের পক্ষ থেকে বেশ কিছু আয়োজনও রেখেছি আমরা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ