১৯ মাস পর খুলল রাবির হল, শিক্ষার্থীদের উচ্ছ্বাস

১৯ মাস পর খুলছে রাবির হল, শিক্ষার্থীদের উচ্ছ্বাস
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)  © ফাইল ফটো

দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হল।রবিবার (১৭অক্টোবর) সকাল ১০টা থেকে আবাসিক কার্ড ও করোনার অন্তত এক ডোজ টিকা নেওয়ার সনদ প্রমান সাপেক্ষে শিক্ষার্থীরা হলে তোলা হচ্ছে।

শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নিতে সব ধরনের প্রস্তুতি আগেই সম্পন্ন করে হল প্রশাসন। এ সময় তাদের ফুল ও মাস্ক দিয়ে বরণ করা হয়।

রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার রবিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, আমরা অত্যন্ত আনন্দিত। দীর্ঘ বন্ধের পর শিক্ষার্থীরা ফিরছে। তাদের জন্য করোনার টিকার ব্যবস্থা করা হয়েছে। কেউ আক্রান্ত হলে আইসোলেশনের ব্যবস্থাও রাখা আছে। অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন সংরক্ষণ করা হয়েছে।

এদিকে হল খুলে দেওয়ায় শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন। দিনটিকে ঈদের আনন্দের সঙ্গে তুলনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস ছড়াচ্ছেন তারা।

শহীদ হবিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী সিয়াম আজাদ বলেন, যারা হলে থাকে তাদের জন্য হল ছেড়ে থাকাটা মোটেও ভাল লাগার কথা নয়। আজ সবাই অনেক খুশি।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় হল খোলার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তবে এবার কোন হলেই গণরুম খোলা হয়নি ।


মন্তব্য

x