ছাত্রলীগ-ছাত্রদলের স্লোগানে ১৮ মাস পর মুখরিত মধুর ক্যান্টিন

ঢাবি
মধুর ক্যান্টিনে ছাত্রলীগ ও ছাত্রদল   © ছবি : সংগৃহীত

দীর্ঘ ১৮ মাস পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে প্রাণ ফিরেছে। আজ রোববার ছাত্রলীগ ও ছাত্রদল দুই দলকেই মধুর ক্যান্টিনে দেখা গেছে।

করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধের সময়েও মধুর ক্যান্টিনে ছাত্রলীগকে সক্রিয় দেখা গেলেও শুরু থেকে ছাত্রদলকে সেখানে দেখা যায়নি। তবে আজ (রোববার) সকাল ১০টার দিকে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকনের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে প্রবেশ করেন। এ সময় বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমানসহ দুই শতাধিক নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন। এরপর বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিন থেকে বের হয়ে ক্যাম্পাসে মিছিল বের করে ছাত্রদল।

তবে এর আগে থেকে সেখানে অবস্থান নিতে দেখা যায় ছাত্রলীগকে। ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় ও হল শাখার প্রায় তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। ছাত্রদল প্রবেশের পর দুই পক্ষের স্লোগান-পাল্টা স্লোগানে মধুর ক্যান্টিনে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ঢাবি ছাত্রদল শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, আজ থেকে ক্যাম্পাসের সব কিছু আগের রূপে ফিরে এসেছে, শিক্ষার্থীদের কোলাহলে মুখরিত ক্যাম্পাস। তাই আমরাও মধুর ক্যান্টিনে বসেছি, আড্ডা দিয়েছি। গণতন্ত্র পুনরুদ্ধার ও সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, কেন্দ্রীয় সংসদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ক্যাম্পাসে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করবে।

কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেছে কি না জানতে চাইলে তিনি বলেন, মধুর ক্যান্টিনে আমরা যে জায়গা নিয়ে বসি, সেটা সম্পূর্ণ পাইনি। বেশিরভাগ অংশ ছাত্রলীগের দখলে ছিল। আমাদের চারপাশে তাদের স্লোগান ছিল। আমরাও স্লোগান দিয়েছি। এছাড়া অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।


মন্তব্য

x