ঢাবির ৩ শিক্ষার্থীকে আটকের পর মামলা

ঢাবির তিন শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ
ঢাবির তিন শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ  © সংগৃহীত

পুলিশের ওপর হামলাকারী সন্দেহে আটকের একদিন পর মামলা দেয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন শিক্ষার্থীর নামে। শনিবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় পুলিশের করা একটি মামলায় তাদেরকে আসামি করা হয়েছে।

গত শুক্রবার (১৫ অক্টোবর) জুমার নামাজের পর রাজধানীর কাকরাইল এলাকায় মুসল্লিদের সাথে পুলিশের সংঘর্ষের পর সন্দেহভাজন হিসেবে তাদের আটক করা হয়েছিল।

আটককৃত শিক্ষার্থীরা হলেন- পদার্থবিজ্ঞান বিভাগের মোহাম্মদ রাশেদ, গণিত বিভাগের হাবিব ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আব্দুর রাজ্জাক। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের এবং ফজলুল হক মুসলিম হলের আবাসিক ছাত্র।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, সেখানে তারা (আটক ঢাবি শিক্ষার্থীরা) সবার সাথে মিলে পুলিশের ওপর হামলা করছিল। তখন ঘটনাস্থল থেকে তাদের গ্রেফতার করে মামলা দায়ের করা হয়েছে।

তবে গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের বন্ধুরা বলছেন, শুধুমাত্র নামাজ পড়ার জন্য বায়তুল মোকাররম মসজিদে গিয়েছিলেন তারা। আকরাম হোসাইন নামে এক শিক্ষার্থী বলেন, তারা নামাজ পড়ার জন্য সেখানে গিয়েছিল। কিন্তু পুলিশ হয়রানি করার উদ্দেশ্যে তাদের আটক করে মামলা দিয়েছে। কয়েক দিন পর তাদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা। এখন হয়রানিমূলক মামলায় পড়লে তাদের জীবন নষ্ট হয়ে যাবে। আমরা অতি দ্রুত তাদের মুক্তি চাই।

এ বিষয়ে ঢাবি প্রক্টরের বক্তব্য জানা যায়নি।  


সর্বশেষ সংবাদ