চবি মেডিকেল সেন্টারে করোনা টিকা কার্যক্রম শুরু

করোনা
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে টিকা কার্যক্রম  © টিডিসি ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের জন্য চবি ক্যাম্পাসে করোনা টিকা কার্যক্রম শুরু হয়েছে। আজ শনিবার (১৬ অক্টোবর) সকাল ১০:৩০টায় চবি মেডিকেল সেন্টারে এই কার্যক্রম আয়োজিত হয়। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার তার প্রধান অথিতির বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের করোনাভাইরাস থেকে সুরক্ষা দিতে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে এ টিকা কার্যক্রম চালু করা হয়েছে। বিশ্ববিদ্যালয় পরিবারের যারা এখনো টিকা নিতে পারেননি তাদের সকলকে পর্যায়ক্রমে টিকা দেয়া হবে।

উপাচার্য আরো বলেন, করোনা মহামারী শুরু থেকে চবি প্রশাসন বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে। চবি মেডিকেল সেন্টারে এ টিকা কার্যক্রম চালু করার ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের শতভাগ টিকা নিশ্চিত করা সম্ভব হবে। নিজেদের সুরক্ষায় সুশৃঙ্খলভাবে টিকা কার্যক্রমে অংশগ্রহণের জন্য চবি পরিবারের সকলকে আহবান জানান তিনি।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে এবং চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান। চবি চীফ মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ মোহাম্মদ আবু তৈয়ব এর সভাপতিত্বে এবং সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। এ ছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু সৈয়দ মোহম্মদ ইমতিয়াজ হোসাইন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা, চবি চিকিৎসা কেন্দ্রের চিকিৎসকবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। 

উল্লেখ্য, হাটহাজারী কেন্দ্রসহ অন্যান্য কেন্দ্রে নিবন্ধনের পর টিকা গ্রহণের এসএমএস পাওয়া সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ চবি মেডিকেল সেন্টার টিকা কেন্দ্র থেকে সপ্তাহে ৩ দিন টিকা গ্রহণ করতে পারবেন। চবির একাডেমিক কার্যক্রম শুরু হওয়ার পূর্বেই একডোজ টিকা নিশ্চিতকল্পে এ কার্যক্রমে শিক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ