কার্জন হল পরিদর্শনে মুগ্ধ মার্কিন রাষ্ট্রদূত মিলার

ঐহিতাসিক কার্জন হলের সামনে মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার
ঐহিতাসিক কার্জন হলের সামনে মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার  © মার্কিন দূতাবাস

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক কার্জন হল দেখে মুগ্ধ হয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। গত সোমবার (৪ অক্টোবর) তিনি হঠাৎই বিশ্ববিদ্যালয়ের কার্জন হলসহ বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা ও ভবন ঘুরে দেখতে যান।

এ নিয়ে আজ বুধবার (৬ অক্টোবর) ঢাকার মার্কিন দূতাবাস তাদের ফেসবুক পেজে কিছু ছবি শেয়ার করে। সাথে লিখে দেয় কার্জন হল ভ্রমণ নিয়ে রাষ্ট্রদূত মিলারের একটা মন্তব্যও।

ওই ফেসবুক স্টাটাসে রাষ্ট্রদূত লেখেন, করোনার দীর্ঘ বন্ধের পরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের প্রত্যাবর্তন এবং যুক্তরাষ্ট্রের সঙ্গে প্রতিষ্ঠানটির কয়েক দশক ব্যাপী শিক্ষাগত অংশীদারিত্বকে উদযাপন করতেই তার এই ভ্রমণ।

আর্ল আর মিলার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নান্দনিক কার্জন হল এবং বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসে গুরুত্বপূর্ণ অবদান রাখা অন্যান্য ঐতিহাসিক ভবনগুলো দেখার সুযোগ পেয়ে আমি আনন্দিত।

New Project - 2021-10-06T100052.534
ল্যাব পরিদর্শন করছেন রাষ্ট্রদূত © মার্কিন দূতাবাস

দূতাবাস সূত্রে জানা গেছে, অনেকদিন যাবতই ঢাবির ঐতিহাসিক কার্জন হল ঘুরে দেখার ইচ্ছা ছিল রাষ্ট্রদূত মিলারের। এর আগে ঢাবিতে বিভিন্ন অনুষ্ঠানে গেলেও কার্জন হলে যাননি তিনি। এবার সেই ইচ্ছা পূরণ করতেই হঠাৎ কার্জন হলে উপস্থিত মার্কিন এই রাষ্ট্রদূত। কার্জন হল সহ ঢাবির বিভিন্ন স্থান ঘুরে রাষ্ট্রদূত মিলার মুগ্ধ হয়েছেন বলে জানায় দূতাবাস।

New Project - 2021-10-06T100104.437
কার্জন হলে একটি পরীক্ষাকেন্দ্রে রাষ্ট্রদূত মিলার  © মার্কিন দূতাবাস

যুক্তরাষ্ট্রের মিশিগান বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট এবং সাবেক মেরিন কোর কর্মকর্তা আর্ল আর মিলার ২০১৮ সালের ১৩ নভেম্বর বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে শপথ নেন।

যুক্তরাষ্ট্রের সিনিয়র ফরেন সার্ভিসের ক্যারিয়ার সদস্য রাষ্ট্রদূত মিলার ১৯৮৭ সালে পররাষ্ট্র দপ্তরে যোগ দেন। বীরত্বের জন্য যুক্তরাষ্ট্র সরকারের অসংখ্য সম্মানে ভূষিত রাষ্ট্রদূত মিলার ফ্রেঞ্চ, স্প্যানিশ ও ইন্দোনেশিয়ান ভাষা জানেন।


সর্বশেষ সংবাদ