শেখ হাসিনা মানুষের ভাগ্য উন্নয়নের কান্ডারি: জাফর ওয়াজেদ

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ফটো

শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য উন্নয়নের কান্ডারি হিসেবে আবির্ভূত হয়েছেন বলে মনে করেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন।

‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জীবন ও কর্ম’ শীর্ষক এ সভার আয়োজন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল। হলের প্রাধ্যক্ষ অধ্যাপক বশির আহমেদের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম ও কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতারসহ প্রমুখ।

জাফর ওয়াজেদ বলেন, দেশ পরিচালনায় তাঁর সময়ে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হয়েছে। উত্তরবঙ্গের মানুষের মঙ্গা নামক দূর্ভিক্ষ দূর হয়েছে। মানুষের অর্থনৈতিক সক্ষমতা অর্জনের ফলে মানুষ আজ প্রিয় নেত্রীর জন্মদিন পালন করছেন।

মূখ্য আলোচকের বক্তব্যে জাফর ওয়াজেদ আরও বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট পরবর্তী দেশ পাকিস্তানী ভাবধারায় পরিচালিত হয়েছে সংবাদপত্রে ‘হানাদার বাহিনী’ লেখা যেত না। রেডিও টেলিভিশনে বলাও যেত না। সেই অবস্থার মধ্যে শেখ হাসিনাকে আওয়ামী লীগের নেতৃত্বের হাল ধরতে হয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনা সাংবাদিকদের কল্যাণে নিরন্তর কাজ করছেন। সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্টের মতো ট্রাস্ট পৃথিবীর কোথাও নেই। সাংবাদিকদের মতপ্রকাশের স্বাধীনতায় তার ভুমিকাও কম নয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন তাঁর ভাষণে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা তাঁর পিতার মতোই দেশের মানুষকে ভালবাসেন। দেশের মানুষের ভাগ্য পরিবর্তন নিয়ে চিন্তা করেন।

ভার্চুয়াল এ আলোচনায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। উপাচার্য তার বক্তব্যে বলেন, আজ আমাদের গৌরবের দিন। মাননীয় প্রধানমন্ত্রী এ দিন জন্মগ্রহণ করেছিলেন। রাষ্ট্র পরিচালনায় তিনি নানাভাবে বাধা-বিপত্তির সম্মুখীন হয়েছেন। কিন্তু তিনি অকুতোভয়। বাঙালির ভাগ্য পরিবর্তনে সোনার বাংলা গড়ার লক্ষ্যে তিনি নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন।


সর্বশেষ সংবাদ