টিকা কার্যক্রম শেষে অক্টোবরে খুলবে ঢাবির হল

  © ফাইল ফটো

আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল খুলে দেওয়ার চিন্তা-ভাবনা করা হচ্ছে। তবে শুরুতে সব শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন না। অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদেরকে শুরুতে উঠতে দেয়া হবে।

তার আগে সব শিক্ষার্থীকে করোনা টিকা নিশ্চিত করতে চায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২৪ আগস্ট) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

সভা শেষে কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল বাছির বলেন, হল খোলার পূর্ব শর্ত হলো ভ্যাক্সিনেশন। এখন পর্যন্ত কত শতাংশ শিক্ষার্থী ভ্যাকসিন নিয়েছে সে তথ্য আমরা এখনও পাইনি। আমরা প্রথমে সেটির দিকে নজর দিচ্ছি।

তিনি আরও বলেন, সকলের ভ্যাকসিনেশন সম্পন্ন হলে এবং করোনা পরিস্থিতির অবনতি না হলে অক্টোবরের প্রথম সপ্তাহে অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের হলে তোলা হবে। মধ্য নভেম্বরের মধ্যে তারা তাদের ক্লাস পরীক্ষা শেষ করে চলে যাবে। আর এ সময়ে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বর্ষের কার্যক্রম অনলাইনে চলবে। চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীরা চলে গেলে সেখানে এদের তোলা হবে।

এ ব্যাপারে ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট অধ্যাপক  শাহ্ মো. মাসুম বলেন, আমাদের অনেক ছাত্র ভ্যাকসিনেটেড হয়েছে, অনেকে হয়নি। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীরা ভ্যাকসিনেটেড হয়েছে কিনা এ তথ্য শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানাবে। এরপর সিদ্ধান্ত হবে যারা পরীক্ষার্থী আছে, মাস্টার্স বা অনার্স শেষ বর্ষের এদেরকে হলে রেখে পরীক্ষা নিয়ে পর্যাক্রমে অন্যান্য বর্ষরে শিক্ষার্থীদের হলে ওঠানো হবে। এটি নির্ভর করবে করোনা সংক্রমণের হারের ওপরে।


সর্বশেষ সংবাদ