নতুন রূপে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট

হালনাগাদকৃত ওয়েবসাইটটি
হালনাগাদকৃত ওয়েবসাইটটি  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অফিশিয়াল ওয়েবসাইট নতুনরূপে সংস্করণ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের প্রোগ্রামারদের প্রায় পাঁচ মাসের প্রচেষ্টায় এটির হালনাগাদ করা হয়েছে। বৃহস্পতিবার (১২ আগস্ট) থেকে হালনাগাদকৃত https://www.du.ac.bd/ ওয়েবসাইটটি চালু করা হয়।

এ বিষয়ে আইসিটি (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আসিফ হোসেন খান বলেন, প্রায় পাঁচ মাসের পরিশ্রমে আপডেট করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি। আমাদের নিজস্ব প্রোগ্রামারদের মাধ্যমে ওয়েবসাইটটি আপডেট করেছি। বাইরে থেকে কাউকেই নেওয়া হয়নি এবং ওয়েবসাইট হালনাগাদের পেছনে এক টাকাও খরচ করতে হয়নি।

তিনি আরও বলেন, উপ-উপাচার্যকে (প্রশাসন) আহবায়ক করে উপাচার্য একটি কমিটি করে দিয়েছিলেন। যেখানে ইঞ্জিনিয়ারিং ও চারুকলা অনুষদের ডিন, আইসিটি সেলের উপদেষ্টা ড. মো. মোস্তাফিজুর রহমান ও আইসিটি সেলের পরিচালক হিসেবে আমিও ছিলাম। কমিটির তত্ত্বাবধানে ও প্রোগ্রামারদের দক্ষতায় ওয়েবসাইটটি হালনাগাদ করা হয়েছে।

হালনাগাদকৃত ওয়েবসাইটের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন। তারা জানান, সংস্করণ করা ওয়েবসাইটটিতে আমরা শৈল্পিক বিষয়টি লক্ষ্য করছি। আশা করছি, আগের তুলনায় সংস্করণ করা ওয়েবসাইটটিতে তথ্য পাওয়া সহজ হবে।


সর্বশেষ সংবাদ