যাত্রা শুরু করলো ঢাবি রাইপাবলিকান কমিউনিটি

ঢাকা বিশ্ববিদ্যালয়
যাত্রা শুরু করলো ঢাবি রাইপাবলিকান কমিউনিটি  © সংগৃহীত

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ (সাবেক রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ) এর ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থীদের নতুন প্ল্যাটফর্ম হিসেবে ‘ডিইউ-রাইপাবলিকান কমিউনিটি’ নামে একটি সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।

আরাফাত ইসলাম প্লাবনকে সভাপতি ও আহনাফ মুহিব ফিহাকে সাধারণ সম্পাদক করে সংগঠনের ৪২ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি নিয়ে শুরু হয় সংগঠনের যাত্রা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রাইপাবলিকানদের মধ্যকার সম্প্রীতি, ভাতৃত্ব ও সহযোগিতামূলক সম্পর্ক দৃঢ় করা এ সংগঠনের নেতৃত্বে আসা শিক্ষার্থীদের উদ্দেশ্য। ঘোষিত কমিটিতে, সংগঠনের তত্ত্বাবধায়ক (আজীবন) হিসেবে রয়েছেন কাজী রাইস আল দ্বীন এবং ২০২১-২২ কার্যকরী পরিষদের উপদেষ্টা মণ্ডলী হলেন, সাবিহা নাহলা, সামিহা সালেহা, অঞ্জন বাড়ৈ, ফারদ্বীন আহমেদ মুগ্ধ, মোঃ হাসনাত রাব্বানী, রাগিব শাহরিয়ার, মিশাল সমাপ্ত।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া ২০২১-২২ কার্যকরী পরিষদের পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন নাফিসা খানম চারু, আবদুল্লাহ আল কাফি, সৈয়দ হাজ্জাজ বিন রাজ, মোঃ একরামুল ইসলাম খান, সুরঞ্জিত পাল ও নাঈম হোসেন। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন নূর-ই-তাজ জাহান তন্বী, মাশফিক আরেফিন, আসফি রাইয়ান অমি, আসিফ মাহমুদ, মোঃ সাগর আকন (শিপু) ও মেহেদী হাসান।

এছাড়া সাংগঠনিক সম্পাদক- আমিনুল ইসলাম সাগর, দপ্তর সম্পাদক- হাসান মাহমুদ শাকিল, উপ-দপ্তর সম্পাদক- স্বর্ণালী আক্তার, প্রচার সম্পাদক- লাবিব মেজবাহ, উপ-প্রচার সম্পাদক- মোঃ ফয়সাল, প্রকাশনা সম্পাদক- ইনজামামুল হক খান আলভী, উপ-প্রকাশনা সম্পাদক- আরওয়া বিনতে আশরাফ, অনুষ্ঠান সম্পাদক- কাজী রূপক উল ইসলাম, উপ-অনুষ্ঠান সম্পাদক- সুরাইয়া বিনতে জান্নাত সুপ্তি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- ফাহমিদা মতিন মীম, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- মাসুম বিল্লাহ হৃদয়, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- সাকাব নাহিয়ান শ্রাবন, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- জিন্নাতুন নূরী, অর্থ সম্পাদক- ফাতিমা তুজ জোহরা ও উপ-অর্থ সম্পাদক- অমিত হাসান।

কমিটিতে অন্যান্য পদে রয়েছেন, তথ্য ও গবেষণা সম্পাদক- এস. এ. তানভীর, উপ-তথ্য ও গবেষণা সম্পাদক- রুহুল আমিন, উপ-তথ্য ও গবেষণা সম্পাদক- নওশীন আক্তার রিয়া, ছাত্র কল্যাণ সম্পাদক- মোঃ রাহাত হাসান, জান্নাত বিনতে জুলফিকার, রায়হান আলম, সাদিয়া ইসলাম, মাহমুদুল হাসান। কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন, মোঃ মেহেদী হাসান মাসুদ, অন্তরা তালুকদার, খালেদ মাহমুদ, রিদোয়ান আরিফীন তাশফিক।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ