করোনা টিকা: তথ্য জমা দেয়ার সময় বাড়াল রাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শতভাগ শিক্ষার্থীর টিকা নিশ্চিত করতে চতুর্থধাপে তথ্য সংগ্রহ করবে প্রশাসন। আগামীকাল বুধবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://sites.ru.ac.bd/studentnid/login.php) নেয়া শিক্ষার্থীদের এই তথ্য কার্যক্রম চলবে ১৬ আগস্ট পর্যন্ত।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে জনসংযোগ দপ্তরের দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১ম ও ২য় ধাপে যেসব শিক্ষার্থীর তথ্য স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বরাবর পাঠানো হয়েছিলো, তারা সুরক্ষা ওয়েবসাইট বা অ্যাপে গিয়ে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারেছে এবং অনেকে ইতোমধ্যে ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছে। তৃতীয় ধাপে সংগৃহিত তথ্য স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বরাবর পাঠানো হয়েছে। নতুন তালিকার তথ্যগুলো সুরক্ষা অ্যাপে আপলোড হলেই ৩য় ধাপের তথ্য প্রদানকারীরা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারবে।

এতে আরও বলা হয়েছে, জাতীয় পরিচয়পত্র না থাকার কারণে ৩য় ধাপেও অনেক শিক্ষার্থী আবেদন করতে পারেনি। তাদের অনেকেই নতুন জাতীয় পরিচয়পত্র হাতে পেয়েছে এবং অনেকের জাতীয় পরিচয়পত্র আবেদন প্রক্রিয়াধীন। এসব ছাত্রছাত্রীদের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৪র্থ ধাপে তথ্য সংগ্রহের উদ্যোগ নিয়েছে। যারা পূর্বে তথ্য দিতে পারেনি তারা আগামীকাল বুধবার (২৮ জুলাই) সকাল ১০টা থেকে আগামী ১৬ আগস্ট রাত ১২টা পর্যন্ত তথ্য দিতে পারবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়৷

উল্লেখ্য, গত ১০ মে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে করোনা টিকাদান কর্মসূচির আওতায় আনতে তথ্য সংগ্রহ করে প্রশাসন। কয়েক ধাপে নেয়া এসব তথ্যে এপর্যন্ত আঠারো হাজারের অধিক শিক্ষার্থী আবেদন সম্পন্ন করেছে। তাছাড়া বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ত্রিশ হাজারের অধিক শিক্ষার্থী অধ্যয়নরত আছেন।


সর্বশেষ সংবাদ