সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট বিভাগ

লকডাউনে সশরীরে পরীক্ষা নিরুৎসাহিত করি: ঢাবি ভিসি

ঢাবি উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান
ঢাবি উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান  © ফাইল ফটো

করোনার প্রাদুর্ভাবে দেশে লকডাউন অব্যহত থাকলে সশরীরে পরীক্ষা নেওয়াকে আমরা নিরুৎসাহিত করি। তবে সশরীর নাকি অনলাইনে হবে— এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট বিভাগ ও ইনস্টিটিউট। এই ব্যাপারে কেন্দ্রীয়ভাবে নতুন কোন সিন্ধান্ত দেওয়া হবে না। কারণ এই বিষয়ে আমরা আগে থেকেই ঘোষণা দিয়ে রেখেছি।

আজ সোমাবর (২১ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়ে বলেন, পরীক্ষা সশরীরে নাকি অনলাইনে নিবে এটি বিভাগ ও ইনস্টিটিউটের বিষয়। বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষকরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তারপর সিদ্ধান্ত নেবে। 

তিনি আরও জানান, করোনা পরিস্থিতির অবনতি হলে অনলাইনে পরীক্ষা নেয়ার কথা আগে থেকেই বলা হয়েছিল। তারপরও বিভাগগুলো শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিবে। এই বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে নতুন কোন নির্দেশনা দেওয়া হবে না।

আরও পড়ুন: ঢাবির সব পরীক্ষা অনলাইনে হবে, উপ-উপাচার্য এ কথা বলেননি

এর আগে করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে গত ১৯ জুন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সশরীরে পরীক্ষা দিতে অনাগ্রহী হলে সেটি স্ব স্ব বিভাগ চেয়ারম্যান বা ইনস্টিটিউট পরিচালককে জানানোর পরামর্শ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

এদিকে করোনার ভয়াবহ প্রকোপ থেকে রাজধানী ঢাকাকে সুরক্ষিত রাখতে এর পার্শ্ববর্তী সাত জেলায় আগামীকাল মঙ্গলবার (২২ জুন) থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এর ফলে ঢাকা সারাদেশ থেকে কার্যত বিচ্ছিন্ন হয়ে যাবে। এদিন সকাল ৬টা থেকে আগামী ৩০ জুন পর্যন্ত এই লকডাউন চলবে।


সর্বশেষ সংবাদ