ঢাবি সাদা দলের বই ‘জিয়াউর রহমান: ইতিহাসের ধ্রুবতারা’

ঢাবি সাদা দল
মোড়ক উন্মোচনের মুহূর্ত  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপি সমর্থক শিক্ষকদের সংগঠন সাদা দলের উদ্যোগে প্রণীত ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান: ইতিহাসের ধ্রুবতারা’ শীর্ষক সংকলন গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়েছে।

শনিবার (১৯ জুন) সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গ্রন্থ সম্পাদনা পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে ও ঢাবি সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদ টুকু। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আনোয়ার উল্লাহ চৌধুরী এবং অর্থনীতিবিদ অধ্যাপক ড. মাহবুব উল্লাহ।

এ বিষয়ে গ্রন্থ সম্পাদনা পরিষদের নির্বাহী সম্পাদক অধ্যাপক সিদ্দিকুর রহমান বলেন, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের উদ্যোগে বইটি সম্পাদনা করা হয়েছে। যা আজ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতে মোড়ক উন্মোচন করা হয়।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান একজন বীর মুক্তিযোদ্ধা, একজন মুক্তিযুদ্ধের সংগঠক। একইসাথে রাষ্ট্রনায়ক হিসেবে তিনি বাংলাদেশ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। সম্প্রতি উনাকে নিয়ে যে অপপ্রচার চলছে তারই প্রেক্ষিতে সত্য ইতিহাস উন্মোচনের লক্ষ্যে আমরা এই বইটি সম্পাদনা করেছি।


মন্তব্য