ঢাকা বিশ্ববিদ্যালয়

স্নাতকের ফলে বৃত্তি পেলেন যারা (তালিকা)

বৃত্তি
অনলাইনে বৃত্তির আবেদন করতে হবে  © ফাইল ফটো

২০১৮ সালের স্নাতক (সম্মান) পরীক্ষার ফলাফলের উপর বৃত্তিপ্রাপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের স্নাতকোত্তর শ্রেণিতে অধ্যয়নরত সরকারি টেলেন্টপুল বৃত্তি ও সরকারি সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।

আজ শুক্রবার (১৮ জুন) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-৫) শিউলি আফছার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের শর্তাবলী অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সনের স্নাতক (সম্মান) পরীক্ষার ফলাফলের উপর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের (অনুষদ ভিত্তিক বিভাগ ওয়ারি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের স্নাতকোত্তর শ্রেণিতে অধ্যয়নরত সরকারি টেলেন্টপুল বৃত্তি ও সরকারি সাধারণ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের নামের তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বৃত্তিপ্রাপ্ত সকল শিক্ষার্থীরা আগামী আজ  রাত ১২টা থেকে বাধ্যতামূলকভাবে আগামী সোমবার (২১ জুন) রাত ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৃত্তির ওয়েবসাইটে (https://studentscholarship.du.ac.bd/) গিয়ে অনলাইনে বৃত্তির আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের বিস্তারিত নির্দেশনা ওয়েবসাইটে উল্লেখ রয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

“২০১৮ সনের স্নাতক (সম্মান) পরীক্ষার ফলাফলের উপর বৃত্তি প্রাপ্ত সকল শিক্ষার্থীদের (সংযুক্ত তালিকা অনুযায়ী) উক্ত তারিখের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে গিয়ে বাধ্যতামূলক অনলাইনে আবেদন করতে হবে। উপরোক্ত নিয়ম অনুযায়ী আবেদন না করলে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা বৃত্তির টাকা পাবে না।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৃত্তির টাকা উত্তোলনের জন্য শিক্ষার্থীর নিজ নামে অনলাইন সুবিধা সম্পন্ন ১৩-১৭ ডিজিটের ব্যাংক একাউন্ট থাকতে হবে। ব্যাংক একাউন্ট না থাকলে, অনতিবিলম্বে তফসিলভুক্ত অনলাইন সুবিধা সম্পন্ন যে কোন ব্যাংকে একাউন্ট খুলতে হবে। ব্যাংক হিসাব ব্যতীত অন্য কোন পদ্ধতিতে বৃত্তির অর্থ প্রেরণ/উত্তোলন করা সম্ভব নয়। মোবাইল ব্যাংকিং, বিকাশ ও রকেট গ্রহণযোগ্য নয়। 

জরুরি প্রয়োজনে (বৃত্তি সংক্রান্ত তথ্য) ও অনলাইনে আবেদন সংক্রান্ত সমস্যার জন্য (০১৫৭১২৯৭৩৪২, ০১৭১১০৫৮৩৩৭) এ দুটি নাম্বারে (শুধুমাত্র অফিস চলাকালীন সময়ে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত) যোগাযোগ করতে বলা হয়েছে।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নামের তালিকা দেখতে এখানে ক্লিক করুন


মন্তব্য