আমরা প্রত্যেকে প্রত্যেকের কাছে দায়বদ্ধ: চবি উপাচার্য

অনুষ্ঠানে ব্ক্তব্য রাখছেন চবি উপাচার্য
অনুষ্ঠানে ব্ক্তব্য রাখছেন চবি উপাচার্য  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, আমরা প্রত্যেকে প্রত্যেকের কাছে দায়বদ্ধ। বিশ্ববিদ্যালয়ে কেউ বিচ্ছিন্নভাবে উন্নয়ন-অগ্রগতিতে কাজ করতে পারে না। বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে সমন্বয়ের মাধ্যমে দায়িত্ব পালন করতে হবে।

আজ বৃহস্পতিবার (১৭ ‍জুন) ২০২০-২০২১ অর্থবছরের এপিএ চুক্তি বিষয়ক দিনব্যাপি এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চবি উপাচার্য বলেন, বর্তমান প্রশাসন সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে কার্যকর ভূমিকা রেখে চলেছে।

তিনি বলেন, সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার কোনো বিকল্প নেই। বিশ্ববিদ্যালয় পরিবারের নির্ধারিত পর্ষদের ওপর অর্পিত দায়িত্ব কর্মদক্ষতা ও বিচক্ষণতার সাথে পালন করে নিজেদের যোগ্যতা প্রমানের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূমিকা তুলে ধরে উপাচার্য বলেন, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের উচ্চ শিক্ষা ও গবেষণার সর্বোচ্চ পাদপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের আসনে অধিষ্ঠিত করতে বর্তমান প্রশাসন বদ্ধপরিকর। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত সকল পর্ষদকে যথাযথভাবে সচল করে সুনির্দিষ্ট পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ