বাড়ির পথে তুষ্টির নিথর দেহ

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ইসরাত জাহান তুষ্টির মরদেহবাহী গাড়ি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গন ছেড়ে নেত্রকোণার গ্রামের বাড়ির দিকে রওনা হয়েছে। বাদ আসর প্রথম নামাজে জানাজা ক্যাম্পাসের কেন্দ্রীয় জামে মসজিদে হওয়ার কথা থাকলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তা বাতিল করা হয়েছে।

জানা গেছে, আজ রবিবার (৬ জুন) বেলা তিনটার ঢাকা মেডিকেলের মর্গ থেকে তুষ্টি মরদেহ লাশবাহী গাড়ি তার গ্রামের বাড়ির দিকে রওয়ানা দেয়। এসময় তার সহপাঠী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাকে শেষ বিদায় জানায়।

সেখান থেকে তাওসিফুল ইসলাম নামে তার এক সহপাঠী বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, হাসপাতালে ময়নাতদন্তের কাজ দ্রুত শেষ হওয়া এবং ঢাকায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে। ফলে বাদ ক্যাম্পাসে জানাজা অনুষ্ঠিত হচ্ছে না।

এর আগে সকালে রাজধানীর আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারের একটি ভবনের বাথরুম থেকে তুষ্টির মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের এই ছাত্রীর বাড়ি নেত্রকোণার আটপাড়া উপজেলার নীলকণ্ঠপুরে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ থাকায় আজিমপুর স্টাফ কোয়ার্টার্সের ১৮ নম্বর ভবনের নিচতলায় এক বান্ধবীর সঙ্গে থাকছিলেন তুষ্টি।

জানা যায়, জানান, ফায়ার সার্ভিসের একটি দল সকালে খবর পেয়ে আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টার ইউনিট ২-এর ১৮ নম্বর ভবনের নিচতলায় একটি রুমের বাথরুমের দরজা ভেঙে ভেতরে অচেতন অবস্থায় উদ্ধার করা হয় তুষ্টিকে।

পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে রাখা হয়।


সর্বশেষ সংবাদ