ঢাবি ছাত্রী তুষ্টির মৃত্যুর কারণ জানার চেষ্টা চলছে: প্রক্টর

নিহত সরাত জাহান তুষ্টি ও ঢাকা  বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী
নিহত সরাত জাহান তুষ্টি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী  © সংগৃহীত

রাজধানীর আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারের একটি ভবনের বাথরুমের দরজা ভেঙে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। তার নাম ইসরাত জাহান তুষ্টি (২১)। তিনি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার মৃত্যুর কারণ জানার চেষ্টা চলছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘সকালে তার রুমের দরজা খোলা পাওয়ার পর বাথরুমের দরজা বন্ধ পাওয়া যায়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা দরজা কেটে তাকে বের করে। আমরা মেডিকেল রিপোর্টের অপেক্ষা করছি। তার মৃত্যুর কারণ জানার চেষ্টা করছি।’ এ বিষয়ে প্রক্টরিয়াল টিম কাজ করছে বলে জানান প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

আজ রোববার (৬ জুন) সকালে আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টার ইউনিট-২ এর ১৮ নম্বর ভবনের নিচতলায় একটি রুমের বাথরুমের দরজা ভেঙে তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস। পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসরাত জাহান নেত্রকোনার আটপাড়া উপজেলার আলতু মিয়ার মেয়ে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের ৪২২ নম্বর কক্ষে থাকতেন। তবে হল বন্ধ থাকায় সে আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারে সাবলেট থাকতেন।

মো. সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে সকাল সোয়া ৭টার দিকে আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টার ইউনিট ২-এর ১৮ নম্বর ভবনের নিচতলায় একটি রুমের বাথরুমের দরজা ভেঙে ভেতরে অচেতন অবস্থায় ইসরাত জাহানকে উদ্ধার করা হয়। এরপর দ্রুত তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, দুজন শিক্ষার্থী মিলে স্টাফ কোয়ার্টারের নিচতলায় একটি বাসায় সাবলেট ভাড়া থাকতেন। সকালে তার রুমমেট ঘুম থেকে উঠে বাথরুমের দরজা ভেতর থেকে লাগানো দেখতে পান। তবে ভেতরে কলের পানি পড়ছিল। এরপর ওই রুমমেট ৯৯৯-এর মাধ্যমে আমাদের খবর দিলে পরে ওই বাসা থেকে তাকে উদ্ধার করা হয়।

তিনি জানান, আমরা প্রাথমিকভাবে জানতে পেয়েছি, অসুস্থতাজনিত কারণে তিনি বাথরুমের ভেতরে পড়ে মারা যেতে পারেন। শনিবার বৃষ্টিতে ভিজেছিলেন। এ ছাড়া তার ঠাণ্ডার সমস্যা ছিল।


সর্বশেষ সংবাদ