ছাত্রলীগ জিয়াউর রহমানের পোস্টার ছিঁড়ে ফেলায় ঢাবি ছাত্রদলের প্রতিবাদ সমাবেশ

ছাত্রদল
ছাত্রদলের প্রতিবাদ সমাবেশ  © ফাইল ছবি

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে লাগানো পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে। বৃহস্পতিবার টিএসসি ও টিএসসি সংলগ্ন এলাকায় ঢাবি ছাত্রদলের নেতৃবৃন্দ পোস্টারিং সম্পন্ন করার কিছুক্ষণ পরপরই ছাত্রলীগের কতিপয় নেতা-কর্মী পোস্টারগুলো ছিড়ে ফেলে। এর প্রতিবাদে তাৎক্ষণিকভাবে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। টিএসসি এলাকা প্রদক্ষিণ শেষে রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ সমাবেশ করে ঢাবি ছাত্রদল।

ঢাবি ছাত্রদলের আহ্বায়ক মো: রাকিবুল ইসলাম রাকিব বলেন, 'ঢাবি ক্যাম্পাসের সার্বিক স্থিতিশীলতা রক্ষার স্বার্থে জাতীয়তাবাদী ছাত্রদল সবসময় ধৈর্য ধারণ করেছে। আজ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পোস্টারগুলো ছিড়ে ফেলে ক্যাম্পাসে ক্ষমতাসীন ছাত্রলীগ তাদের ধারাবাহিক উস্কানিমূলক কর্মকাণ্ড দখলদারিত্বের প্রমাণ। পোস্টার ছিড়ে ফেলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং সেই সাথে ভিসি স্যার ও প্রক্টর স্যারকে নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি।'

ঢাবি ছাত্রদলের সদস্য সচিব মো: আমানউল্লাহ আমান বলেন, 'ছাত্রলীগ যে একটি দখলদার ছাত্রসংগঠন,তাদের মধ্যে যে পরমতসহিষ্ণুতা নেই, পোস্টার ছেঁড়ার মাধ্যমে তা আরেকবার প্রমাণিত হলো,ক্যাম্পাসের শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে আমরা ধৈর্য্যধারণ করেছি, এ বিষয়ে আমরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে অভিযোগ জানাবো'।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক মোঃ রাকিবুল ইসলাম রাকিবের সভাপতিত্বে এবং সদস্য সচিব মোঃ আমানউল্লাহ আমানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক আকতার হোসেন, জহিরউদ্দীন আহমেদ,আশরাফুল ইসলাম খান আনিক, শাহজাহান শাওন,সজীব মজুমদারসহ আরো অনেকে। এছাড়াও সকল হলের ছাত্রদলের সভাপতিসহ দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


x

সর্বশেষ সংবাদ