২২ মে ২০২১, ১৮:৫৮

ঢাবি শিক্ষার্থী ও মূকাভিনয় শিল্পী হাফিজুর ৮ দিন ধরে নিখোঁজ

নিখোঁজ হাফিজুর রহমান  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী হাফিজুর রহমান গত আটদিন ধরে নিখোঁজ রয়েছেন। তিনি ২০১৫-১৬ সেশনের ঢাবির তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ছাত্র ও একজন মূকাভিনয় শিল্পী। এছাড়াও বর্তমানে তিনি ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী ও ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের সভাপতি লিজাইনুল ইসলাম রিপন বিষয়টি নিশ্চিত করেছেন। 

সূত্র মতে জানা যায়, ঈদুল ফিতরের পরদিন অর্থাৎ গত শনিবার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। বন্ধুদের সাথে ক্যাম্পাস এলাকায় আড্ডার পর তিনি চলে যান। তার মায়ের সাথে সর্বশেষ কার্জনহলের সামনে বসে মোবাইলে কথা বলেছিলেন তিনি। এরপর থেকে তার মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন তার পরিবার।

তার বন্ধুদের ভাষ্যমতে, রাত ৮-৯ টার দিকে সে ব্রাহ্মণবাড়িয়া চলে যাওয়ার জন্য উদগ্রীব হয়ে উঠেছিলেন তিনি। এরপর সেই শনিবার থেকে আজ শনিবার (২২ মে) ৮ দিন তার কোনো খবর জানা যায়নি। শত চেষ্টা করেও কোনভাবেই তার খোঁজ না পাওয়ায় নিজ এলাকায় হাফিজুরের মা একট জিডি করেছেন।

প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, ছেলেটি নিখোঁজ হওয়ায় আমরা সকলেই উদ্গ্রীব রয়েছি। আমরা আমাদের অবস্থান থেকে সাধ্যমত চেষ্টা করছি। কেউ শিক্ষার্থী হাফিজুরের খোঁজ জানতে পারলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে অথবা উল্লেখ্য নাম্বারে যোগাযোগের জন্য অনুরোধ করছি। 

পরিবার সূত্রে জানা যায়, সন্তানের খোঁজ না পেয়ে দুশ্চিন্তায় হাফিজুরের বাবা-মা-বোন অসুস্থ হয়ে পড়েছেন। সর্বশেষ তার গায়ে ঢাবির লোগোযুক্ত ডাকসুর টিশার্ট পরিহিত ছিল। 

তার পরিবার ও ঢাবি কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সকলের সহযোগিতা চেয়েছে। কেউ সন্ধান পেলে নিচের নাম্বারসমূহে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলোঃ

+8801681571977 (মীর লোকমান)
+8801827949378 (লিজাইনুল ইসলাম রিপন)