১০ মে ২০২১, ১৯:২০

করোনা টিকা: রাবিতে রেজিস্ট্রেশন সংক্রান্ত সমস্যায় যা করবেন

রাবি ক্যাম্পাস  © ফাইল ছবি

শিক্ষার্থীদের স্বস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে করোনা টিকার আওতায় আনার পরিকল্পনা করেছে প্রশাসন। সোমবার (১০মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারে পরিচালক ড বাবুল ইসলাম সাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে শিক্ষার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে রেজিষ্ট্রেশন করার কথা জানানো হয়। ফলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নির্দেশিত পদ্ধতিতে রেজিস্ট্রেশন শুরু করলে প্রাথমিক কিছু সমস্যার সম্মুখীন হয়েছেন।

শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সংক্রান্ত সমস্যা বিষয়ে পরিচালক বাবুল ইসলাম জানান, আমরা শিক্ষার্থীদের করোনা টিকার আওতায় আনতে রেজিষ্ট্রেশন শুরু করেছি। তবে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে কেউ কেউ সমস্যা সম্মুখীন হয়েছেন বলে খবর পেয়েছি।

আরো পড়ুন করোনা ভ্যাকসিন পাচ্ছে রাবি শিক্ষার্থীরা

তিনি জানান, আমরা ইতোমধ্যে সমস্যার সমাধান করেছি। তবে আবার যদি কেউ একই সমস্যার সম্মুখীন হয়। তবে নিম্নে আমরা একটি ইমেইল সংযুক্ত করেছি। সেখানে ঐ শিক্ষার্থী তার সমস্যার কথা আমাদের জানালে তা সমাধানকল্পে আমরা তার সাথে যোগাযোগ করব।

জাতীয় পরিচয়পত্রের নম্বর সংক্রান্ত সমস্যার বিষয়ে তিনি জানান, সকলকে অবশ্যই জাতীয় পরিচয় পত্রে প্রদত্ত নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। কেননা, স্বাস্থ্য অধিদপ্তর এই নিয়মে রেজিষ্ট্রেশন করার মাধ্যমেই টিকা প্রদান করছে।

যাদের পরিচয়পত্র নেই তারা কি ব্যবস্থা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে যারা আছেন তারা সকলে পরিচয়পত্র পাওয়ার কথা। তবে যাদের একেবারেরই নেই তাদের বিষয়ে এই মহুর্তে কোন সিদ্ধান্ত হয় নি। কেননা, পরিচয়পত্রের মাধ্যমে নিবন্ধন করেই সবার টিকাদান চলছে। তবে এই শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সংশ্লিষ্টরা যদি বিকল্প কোন ব্যবস্থা করেন। তবে পরবর্তীতে সেই ব্যবস্থা করে সকলকে টিকা দানের আওতায় আনা হবে বলে জানান তিনি।

এছাড়া দুপুরের পর থেকে এপর্যন্ত সাড়ে তিন হাজার টিকা প্রত্যাশী শিক্ষার্থীর আবেদন পরেছে বলেও জানান এই পরিচালক।