দেশের উন্নয়নে কবরীর ভূমিকা অপরিসীম: ঢাবি উপাচার্য

ঢাবি উপাচার্য ও সারাহ বেগম কবরী
ঢাবি উপাচার্য ও সারাহ বেগম কবরী  © ফাইল ফটো

বরেণ্য অভিনেত্রী ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরীর মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

শনিবার (১৭ এপ্রিল) এক শোক বাণীতে উপাচার্য বলেন, সারাহ বেগম কবরী ছিলেন বাংলা চলচ্চিত্রের অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী, পরিচালক ও প্রযোজক। অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন এই সফল অভিনেত্রী ছিলেন বাংলা চলচ্চিত্রের একজন অন্যতম পথপ্রদর্শক ও প্রাজ্ঞজন। দেশের চলচ্চিত্র শিল্পের সার্বিক উন্নয়ন ও অগ্রগতিতে তিনি অনন্য অবদান রেখেছেন। এই খ্যাতিমান অভিনেত্রী সাবেক সংসদ সদস্য হিসেবে দেশের আর্থ-সামাজিক উন্নয়নেও অসাধারণ অবদান রেখেছেন। তাঁর অসাধারণ অভিনয় ও মূল্যবোধ সাংস্কৃতিক অঙ্গনের শিল্পীদের গভীরভাবে অনুপ্রাণিত ও উজ্জীবিত করবে। চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদানের জন্য সবার প্রিয় এই অভিনেত্রী স্মরণীয় হয়ে থাকবেন বলে উপাচার্য উল্লেখ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন ও তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, সারাহ বেগম কবরী গতকাল শুক্রবার (১৬ এপ্রিল) রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।


সর্বশেষ সংবাদ