আখতারকে আটকের প্রতিবাদ: সংহতি সমাবেশ থেকে ২ জন আটক

  © টিডিসি ছবি

ছাত্র অধিকার পরিষদ ঢাবি শাখার সভাপতি ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনকে আটক এবং রিমান্ডে নেয়ার প্রতিবাদে সংহতি সমাবেশ পণ্ড করে দিয়েছে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত মঙ্গলবার বিকেলে টিএসসির ভাসমান দোকানদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের পর চানখারপুলের দিকে যাওয়ার সময় তাকে আটক করে ডিবি পুলিশ।

আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেল পৌনে পাঁচটার সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় স্ন্যাক্স (ডাস) এর সামনে সংহতি সমাবেশ শুরু করলে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের যৌথ বাঁধায় তা পণ্ড করে দেওয়া হয় বলে অভিযোগ করেছেন সংহতি সমাবেশে উপস্থিত থাকা একাধিক নেতা এ তথ্য জানান। এছাড়াও ২ জনকে আটক করে পুলিশ।

সংক্ষিপ্ত সংহতি সমাবেশ শেষ করে যাওয়ার পথে বিশ্ববিদ্যালয়ের শিববাড়ী এলাকায় বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের বিশ্ববিদ্যালয় সভাপতি রফিকুল আমিন ও ছাত্র ফেডারেশনের নেতা মোত্তাকিন মুনকে পুলিশ আটক করে গাড়িতে তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেন ছাত্র অধিকার পরিষদ কেন্দ্র কমিটির যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম আদীব।

তবে আটক করার পর জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান রাজধানীর শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন-অর রশিদ।

তিনি বলেন, সংক্ষিপ্ত সংহতি সমাবেশ শেষ করে যাওয়ার পথে শিববাড়ী এলাকার মোড়ে আমরা 'সন্দেহভাজন' দুজনকে আটক করি কিন্তু পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবদের মাধ্যমে ছেড়ে দেয়া হয়। তাদের কে থানায় সোপর্দ করা হয়নি বলে জানান মামুন-অর রশিদ।

সার্বিক বিষয় সম্পর্কে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, এই লকডাউনে যেখানে জীবন হুমকির মুখে সেখানে ক্যাম্পাসে যেন কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আমরা সংহতি সমাবেশে বাঁধা প্রদান করি। স্বাস্থ্য ও জনস্বার্থ সংশ্লিষ্ঠ বিষয়ে সকলের আরো সচেতন হওয়া উচিত বলে মনে করেন বিশ্ববিদ্যালয় প্রক্টর রাব্বানী।

সংহতি সমাবেশে ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম আদীব, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ সভাপতি আসিফ মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের ঢাবি শাখার সভাপতি রফিকুল আমিন,আইন বিভাগের শিক্ষার্থী শুভ্র আহসান, মাহফুজ আব্দুল্লাহ সহ প্রায় ২০ জন নেতকর্মী উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ